Advertisement
০৫ মে ২০২৪
Mamata Banerjee

Mamata-Durga Puja2021: এ বারও প্রতিটি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা অনুদান,ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

রাজ্যে অনুমোদিত পুজো কমিটির সংখ্যা কম করে ৩৬ হাজার। গত বছরও এই কমিটি গুলিকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছিলেন মমতা।

মমতা বলেন, ‘‘গত বছরও করোনা পরিস্থিতিতে পুজো হয়েছে। গত বছর যে নিয়ম ছিল এবারও তাই থাকবে। বিধি মেনে নিশ্চিন্তে পুজো করুন।’’

মমতা বলেন, ‘‘গত বছরও করোনা পরিস্থিতিতে পুজো হয়েছে। গত বছর যে নিয়ম ছিল এবারও তাই থাকবে। বিধি মেনে নিশ্চিন্তে পুজো করুন।’’ ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২১ ২০:৪১
Share: Save:

গত বছরের মতো এ বারও প্রত্যেক পুজো কমিটিকে ৫০ হাজার টাকা অর্থ সাহায্য করা হবে, জানাল রাজ্য। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানেই পুজো কমিটিগুলিকে আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়।

রাজ্যে এই মুহূর্তে অনুমোদিত পুজো কমিটির সংখ্যা কম করে ৩৬ হাজার। এর মধ্যে কলকাতায় অন্ততপক্ষে আড়াইহাজার পুজো হয়। গত বছরও এই পুজোকমিটি গুলিকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছিলেন মমতা। তার আগের বছর দিয়েছিলেন ২৫ হাজার টাকা করে। বস্তুত, গত কয়েক বছর ধরেই পুজো কমিটিগুলিকে আর্থিক অনুদান দিয়ে আসছেন মমতা। গত বছর অতিমারি পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজারের খরচ বাবদ পুজো কমিটিগুলির অনুদানের অর্থ বাড়িয়েছিলেন তিনি। এবারও অনুদানের পরিমাণ একই থাকছে। গত বছরের মতোই ৫০ হাজার টাকা করে রাজ্যের তরফে আর্থিক অনুদান পাবে পুজো কমিটিগুলি।

মঙ্গলবার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে আর্থিক অনুদানের ঘোষণা করেন রাজ্যের মুখ্যসচিব। মমতা বলেন, ‘‘গত বছরও করোনা পরিস্থিতিতে পুজো হয়েছে। গত বছর যে নিয়ম ছিল এবারও তাই থাকবে। বিধি মেনে নিশ্চিন্তে পুজো করুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee durga puja Durga Puja 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE