Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: পেগাসাস-কাণ্ডে তদন্ত কমিশন গঠন করল রাজ্য, দিল্লি যাওয়ার আগে ঘোষণা মমতার

কমিশনের নেতৃত্বে রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মদন লকুর এবং হাই কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য।

সোমবার দুপুরে কলকাতা বিমানবন্দরে পৌঁছলেন মমতা। গন্তব্য দিল্লি।

সোমবার দুপুরে কলকাতা বিমানবন্দরে পৌঁছলেন মমতা। গন্তব্য দিল্লি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৩:১৬
Share: Save:

ফোনে আড়ি পাতার ঘটনায় তদন্ত কমিশন গঠন করল রাজ্য সরকার। সোমবার দিল্লি যাওয়ার আগে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা ঘোষণা করেন। দুই অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে এই কমিশন গঠন করেছে রাজ্য।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘‘ফোনে আড়ি পাতার ঘটনায় তদন্ত কমিশন গঠন করেছি আমরা। মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের অবসপ্রাপ্ত বিচারপতি মদন লকুর ও হাই কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য এই তদন্ত কমিশনের দায়িত্বে থাকবেন। এনকোয়্যারি অ্যাক্ট (১৯৫২)-এর আওতায় এই কমিশন গঠন করা হয়েছে।’’

সাংবাদিক বৈঠক থেকেই আরও এক বার কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘দেশের অনেক রাজনৈতিক নেতা, সাংবাদিক, শিল্পপতির ফোনে আড়ি পাতা হয়েছে। আমরা সংসদের বাদল অধিবেশনে বিক্ষোভ দেখিয়েছি। ভেবেছিলাম কেন্দ্রীয় সরকার এই বিষয়ে কোনও পদক্ষেপ করবে। কিন্তু কেন্দ্র কোনও রকমের ভ্রুক্ষেপ করেনি। তাই আমি দিল্লি যাওয়ার আগে কমিশন গঠন করে দিলাম।’’ মমতা আরও বলেন, ‘‘আমরাই প্রথম রাজ্য, যারা এই ঘটনায় কমিশন গঠন করল। আশা করি বাকিরাও আমাদের দেখে এগিয়ে আসবে। কেউ না জাগলে তাকে জাগাতে হবে।’’

সোমবারই দিল্লি যাচ্ছেন মমতা। সেখানে বিজেপি বিরোধী একাধিক রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে মমতা বৈঠক করবেন বলেই তৃণমূল সূত্রে খবর। এ ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ হওয়ার কথা তাঁর। দিল্লি যাওয়ার আগেই পেগাসাস-কাণ্ডে তদন্ত কমিশন গঠন করে মমতা কেন্দ্রের উপর বাড়তি চাপ রাখতে চাইলেন বলেই ধারণা রাজনৈতিক মহলের একাংশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Narendra Modi Pegasus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE