Advertisement
০৩ মে ২০২৪
sharukh khan

নতুন দায়িত্বে সাংসদ দেব, ঘোষণা মুখ্যমন্ত্রীর, পর্যটনে বাংলার ডানা মেলতে দূত হলেন ‘প্রজাপতি’র জয়

মুখ্যমন্ত্রীর দেওয়া প্রস্তাবে রাজি হয়েছেন দেব। পর্যটন নিয়ে দেবকে একটি ভিডিয়ো তৈরির নির্দেশও দিয়েছেন মমতা। এর আগে রাজ্যের পর্যটন নিয়ে এমনই ভিডিয়ো তৈরি করেছিলেন শাহরুখ।

Mamata Banerjee announces TMC MP Dev as the ambassador of tourism department

দেবকে রাজ্যের পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ২০:০৭
Share: Save:

বাংলার পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্ব দেবের হাতে তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন সভাগৃহে ‘ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশন’-এর বৈঠকেই অভিনেতা তথা ঘাটালের সাংসদকে ওই দায়িত্ব তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে শাহরুখ খান যে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর থাকছেন, সে কথাও জানিয়েছেন মমতা।

সম্প্রতি দেবের ‘প্রজাপতি’ সিনেমা নিয়ে তৃণমূলের সঙ্গে কিছুটা হলেও দূরত্বের জল্পনা তৈরি হয়েছিল। অভিজিৎ সেন পরিচালিত ওই ছবিটির সহ-পরিচালক ছিলেন দেব। পর্দায় অভিনেতা মিঠুন চক্রবর্তীর পুত্র ‘জয়’-এর ভূমিকায় অভিনয়ও করেন তিনি। সেই সময় একসঙ্গে তিনটি ছবি মুক্তি পেলেও নন্দনে প্রজাপতি জায়গা না পাওয়ায় তিনি যে ক্ষুণ্ণ, সেটা বুঝিয়ে দিয়েছিলেন দেব। পরে মিঠুনের অভিনয় প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের সঙ্গে তাঁর মতবিরোধ হয়। যদিও পরে তা মিটেও যায়। তবে তার আগে থাকতেই দেব রাজনীতি থেকে তাঁর দূরত্ব তৈরি করার কথা জানিয়েছেন। তৃণমূল সূত্রে জানা যায়, দ্বিতীয় বার লোকসভা ভোটে দাঁড়াতে রাজি হননি তিনি। শেষে ‘দিদি’র নির্দেশে রাজি হন। ২০২৪ সালে তৃতীয় বার প্রার্থী হতে তিনি রাজি হবেন কি না, সেই জল্পনার মধ্যেই ‘দিদি’ তাঁকে পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্ব দিলেন। অনেকেই মনে করছেন, তৃণমূলের সঙ্গে যে দেবের আদৌ দূরত্ব নেই, বা থাকলেও তিনি পছন্দ করছেন না, সেটাই বুধবার স্পষ্ট করেছেন মমতা। আবার মমতার এই সিদ্ধান্তের পরেও দেব যদি একান্তই রাজনীতি থেকে দূরে সরে যান, তা হলেও সরকারের সঙ্গে থেকেই গেলেন।

বুধবার নবান্ন সভাগৃহের বৈঠকে উপস্থিত ছিলেন দেব। সেই সময় ঘাটালের সাংসদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘দেব কিছু বলবে?’’ দেব কিছু বলতে চাননি। এর পরই মমতা প্রস্তাব দেন, ‘‘তুমি বেঙ্গলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে কাজ করবে?’’ মুখ্যমন্ত্রীর এই প্রস্তাবে কিছুটা বিস্মিত হয়ে যান দেব। এর পর মমতা তাঁর উদ্দেশে বলেন, ‘‘আমাদের শাহরুখ আছে। একটা ভিডিয়ো করে দিয়েছিল ও। কিন্তু ও তো খুব ব্যস্ত। সময় পায় না। দেব তুমি বাংলার পর্যটন দফতরের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে একটু কাজ করবে।’’ মুখ্যমন্ত্রী এ-ও বলেন, ‘‘শাহরুখ তো থাকলই।’’

মুখ্যমন্ত্রীর প্রস্তাবে রাজি হয়েছেন দেব। পর্যটন নিয়ে দেবকে একটি ভিডিয়ো তৈরির নির্দেশও দিয়েছেন মমতা। এর আগে রাজ্যের পর্যটন নিয়ে এমনই ভিডিয়ো তৈরি করেছিলেন শাহরুখও। সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও উপস্থিত ছিলেন ‘বাদশা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sharukh khan Brand Ambassador Dev Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE