Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

৩ কোটি ২০ লাখ টাকার ক্রিকেটারের চোট, আইপিএল শুরুর আগে ধাক্কা কোহলিদের

গত ডিসেম্বরের নিলামে দলে নেওয়া হয়েছিল বিদেশি অলরাউন্ডারকে। দলের ভারসাম্য বাড়ানোর জন্য তাঁকে নিয়েছিল বেঙ্গালুরু। তিনি চোটের জন্য ছিটকে যাওয়ায় দ্রুত পরিবর্ত ক্রিকেটার খুঁজছে তারা।

picture of virat kohli

আইপিএল শুরুর আগে ধাক্কা কোহলিদের বেঙ্গালুরুতে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৯:২৭
Share: Save:

চোটের জন্য একের পর এক ক্রিকেটার ছিটকে যাচ্ছেন আসন্ন আইপিএল থেকে। এ বার ধাক্কা খেল বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চোটের জন্য খেলতে পারবেন না ইংল্যান্ডের অলরাউন্ডার উইল জ্যাকস।

গত ডিসেম্বর মাসের নিলামে জ্যাকসকে ৩ কোটি ২০ লাখ টাকা দিয়ে কিনেছিল বেঙ্গালুরু। দলের মিডল অর্ডার শক্তিশালী করতে দলে নেওয়া হয়েছিল ইংল্যান্ডের আগ্রাসী ব্যাটারকে। তিনি বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলার সময় থাইয়ের পেশিতে চোট পেয়েছেন। তাঁর চোট গুরুতর। বাংলাদেশের বিরুদ্ধে বাকি ম্যাচগুলিতে মাঠে নামতে পারেননি তিনি। স্ক্যান করার পর চিকিৎসকরা জানিয়েছেন, প্রায় দু’মাস মাঠের বাইরে থাকতে হবে জ্যাকসকে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। আর দ্বিতীয় ম্যাচেই চোট পেয়ে ছিটকে গিয়েছেন ২৪ বছরের ক্রিকেটার। গত এক বছরের মধ্যে ইংল্যান্ডের হয়ে তিন ধরনের ক্রিকেটেই অভিষেক হয়েছে জ্যাকসের। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে জ্যাকসকে নিয়ে দলের ভারসাম্য বাড়িয়ে ছিল বেঙ্গালুরু।

আগামী ৩১ মার্চ থেকে শুরু হবে আইপিএল। কোহলিরা মাঠে নামবেন ২ এপ্রিল। হাতে বেশি সময় না থাকায় জ্যাকসের বিকল্প বিদেশির কথা ভাবতে শুরু করেছে আরসিবি। পরিবর্ত হিসাবে নিউ জ়িল্যান্ডের অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েলকে নেওয়ার কথা ভাবছেন বেঙ্গালুরু কর্তৃপক্ষ। ব্রেসওয়েল আগে কখনও আইপিএল খেলেননি। গত ডিসেম্বরের নিলামেও তিনি অবিক্রিত ছিলেন।

কোহলিরা উদ্বিগ্ন ইংল্যান্ডের আরও এক ব্যাটার রিচি টপলেকে নিয়েও। বাংলাদেশের বিরুদ্ধে সাদা বলের ক্রিকেটে তিনিও অল্প চোট পেয়েছেন। তবে তিনি আইপিএল খেলতে পারবেন। জ্যাকসের পরিবর্ত হিসাবে ব্রেসওয়েল এগিয়ে থাকলেও তাঁকে চূড়ান্ত করেনি বেঙ্গালুরু। কয়েক দিনের মধ্যে তাঁর নাম সরকারি ভাবে ঘোষণা করতে পারে কোহলিদের ফ্র্যাঞ্চাইজ়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli RCB Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE