Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

UP assembly election 2022: বসন্তের কোকিল! নাম না করে রাহুল-প্রিয়ঙ্কাকে কোয়েল-দোয়েল বলে কটাক্ষ করলেন মমতা

বিজেপি-র বিরুদ্ধে উত্তরপ্রদেশে আলাদা ভাবে লড়ছে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি ও কংগ্রেস। প্রচারে এসে মমতা অখিলেশকে ভোট দিতে বলেছেন।

রাহুল-প্রিয়ঙ্কাকে বসন্তের কোকিল বলে আক্রমণ মমতার।

রাহুল-প্রিয়ঙ্কাকে বসন্তের কোকিল বলে আক্রমণ মমতার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫৭
Share: Save:

উত্তরপ্রদেশের ভোটে সমাজবাদী পার্টির হয়ে প্রচারে গিয়ে কংগ্রেস নেতৃত্বকে নিশানা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার লখনউয়ের ভার্চূয়াল জনসভায় মমতা ‘বসন্তের কোকিল’ বলে কটাক্ষ করেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী ও মহাসচিব প্রিয়ঙ্কা গাঁধীকে। যদিও, কখনই তাঁদের নাম মুখে আনেননি মমতা। তবে তাঁর নিশানা যে রাহুল-প্রিয়ঙ্কাই, তা বুঝতে অসুবিধা হয়নি কারও। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘সারা বছর এঁদের কোথাও দেখা যায় না। মানুষের পাশে থাকতে দেখা যায় না। কিন্তু ভোট এলেই কিছু মানুষ বসন্তের কোকিলের মতো এসে পড়েন। এঁদের ভাল করে চিনে নিন। এঁদের একটি ভোটও দেবেন না। কারণ এঁদের ভোট দেওয়ার অর্থ বিজেপি-র হাত শক্ত করা।’’

রাহুল-প্রিয়ঙ্কাকে তোপ মমতার। মঙ্গলবার। নিজস্ব চিত্র

রাহুল-প্রিয়ঙ্কাকে তোপ মমতার। মঙ্গলবার। নিজস্ব চিত্র

বিজেপি-র বিরুদ্ধে উত্তরপ্রদেশে আলাদা ভাবে লড়ছে সমাজবাদী পার্টি, বহুজন সমাজ পার্টি ও কংগ্রেস। প্রচারে এসে মমতা অবশ্য অখিলেশকে ভোট দেওয়ার কথাই বলেছেন বার বার। তিনি বলেন, ‘‘উত্তরপ্রদেশে একমাত্র অখিলেশই পারবে বিজেপি-কে হারাতে। তাই আমি ওকে সমর্থন করেছি। আমি বিশ্বাস করিঅখিলেশ ৩০০-র বেশি আসন পেয়ে বিজেপি-কে হারাবে। আর কারও ক্ষমতা নেই বিজেপি-কে হারানোর।’’

মমতা বলেন, ‘‘এই ভোটের সময় কেউ দিল্লি থেকে আসবেন। কেউ হায়দরাবাদ থেকে আসবেন। কিন্তু ভোটের পর আর কেউ থাকবেন না। বসন্তের কোকিলের মতো এসেছেন, ভোট মিটলেই সব চলে যাবেন। শুধু অখিলেশই আপনাদের পাশে থাকবে।’’উত্তরপ্রদেশে থাকা বাঙালিদেরও সমাজবাদী পার্টির পক্ষে ভোট দিতে অনুরোধ করেছেন মমতা। সঙ্গে স্মরণ করিয়ে দিয়েছেন, সমাজবাদী পার্টি ছাড়া অন্য কাউকে ভোট দেওয়ার অর্থ বিজেপি-র হাত শক্ত করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Rahul Gandhi Priyanka Gandhi AICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE