Advertisement
১৯ মে ২০২৪
Mamata Banerjee

আটের পর ১৭ নভেম্বর! ১০ দিনের ব্যবধানে আবারও নবান্নে মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মমতা

গত ৮ অক্টোবর নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মমতা। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া জ্যোতিপ্রিয় (বালু) মল্লিকের মন্ত্রিত্ব নিয়ে কোনও কথাই হয়নি সেখানে।

Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ০১:৩৩
Share: Save:

নবান্নে ফের মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাতে নবান্নের সচিবালয় থেকে এক বিজ্ঞপ্তি জারি করে এই বিষয়ে জানানো হয়েছে। আগামী ১৭ নভেম্বর মন্ত্রিসভার বৈঠকের দিন ঠিক করা হয়েছে। ওই বৈঠকের সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী নিজেই। বৈঠকে সকল মন্ত্রী এবং প্রতিমন্ত্রীকে উপস্থিত থাকতে বলা হয়েছে। এ ছাড়াও সরাষ্ট্রসচিব, অতিরিক্ত মুখ্যসচিব, স্বরাষ্ট্র এবং পার্বত্য বিষয়ক দফতর, অর্থ দফতরের প্রতিনিধিকে উপস্থিত থাকতে বলা হয়েছে। আমন্ত্রিত সদস্য হিসাবে সচিব, ভূমি সংস্কার মহাধক্ষ্য, ভূমি ও ভূমি সংস্কার দফতর এবং উদ্বাস্তু ত্রাণ ও পুনর্বাসন দফতরকে এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। প্রশাসন সূত্রে খবর, আগামী সপ্তাহে শুরু হতে চলা বিশ্ব বাণিজ্য সম্মেলনের কারণে এই বৈঠক ডাকা হয়েছে।

এর আগে গত ৮ অক্টোবর নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মমতা। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া জ্যোতিপ্রিয় (বালু) মল্লিকের মন্ত্রিত্ব নিয়ে কোনও কথাই হয়নি সেখানে। অন্তত তেমনটাই খবর প্রশাসনিক সূত্রে। তবে বালুর অনুপস্থিতিতে তাঁর জেলা উত্তর ২৪ পরগনায় সংগঠন কী ভাবে সামলানো হবে, তা নিয়ে দলে কিছু সিদ্ধান্ত হয়। দলীয় সূত্রের দাবি, জেলার অন্য মন্ত্রীদের সেই সংগঠন দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বন দফতর সূত্রে খবর, পূর্ণমন্ত্রীর অনুপস্থিতিতে প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদাকেই বন দফতর দেখতে বলা হয়। এর আগে গত ১২ অক্টোবর শেষ মন্ত্রিসভার বৈঠক হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে চোটের কারণে তাঁর কালীঘাটের বাড়িতে বসেছিল ওই বৈঠক।

আগামী ২১-২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। সম্মেলনের চূড়ান্ত প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে রাজ্য সরকার। এ বারের সম্মেলন তিনটি জায়গায় হবে। সূচনা হবে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে। শিল্প ক্ষেত্র ভিত্তিক আলোচনার বেশিরভাগই হবে বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে। ধনধান্য স্টেডিয়ামে শেষ হবে সম্মেলন। এ বার অগ্রাধিকার দেওয়া হচ্ছে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পকে (এমএসএমই)। মঙ্গলবার দিল্লিতে আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পশ্চিমবঙ্গের প্যাভিলিয়ন উদ্বোধন করতে এসে রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী শশী পাঁজা জানিয়েছেন, বাণিজ্য সম্মেলনে দেশের প্রথম সারির সমস্ত শিল্পপতিকেই আমন্ত্রণ জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE