Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Union Budget 2022: নির্মলার বাজেটকে ‘পেগাসাস স্পিন বাজেট'’বলে কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের

পেগাসাস ইস্যু যে নরেন্দ্র মোদী সরকারকে এই বাজেট অধিবেশনে একাধিক প্রশ্নের মুখে ফেলতে চলেছে, তা মমতা বুঝিয়ে দিয়েছেন নিজের কড়া টুইট দিয়েই।

টুইট করে নির্মলার বাজটকে আক্রমণ মমতার।

টুইট করে নির্মলার বাজটকে আক্রমণ মমতার। গ্রাফিক্স - সৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫১
Share: Save:

বাজেট পেশ শেষ হওয়ার পরেই আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে মোদী সরকারের বাজেটকে কটাক্ষ করে দিলেন পেগাসাস খোঁচা। টুইটে তিনি লেখেন, ‘সাধারণ মানুষের জন্য এই বাজেট শূন্য, তাঁরা বেকারত্ব এবং মুদ্রাস্ফীতির দ্বারা পিষ্ট হচ্ছেন। সরকার বড় বড় কথায় হারিয়ে গিয়েছে, কিছুই বোঝাতে পারেনি তারা। এটি পেগাসাস স্পিন বাজেট।' পেগাসাস ইস্যু যে নরেন্দ্র মোদী সরকারকে এই বাজেট অধিবেশনে একাধিক প্রশ্নের মুখে ফেলতে চলেছে, তা মমতা বুঝিয়ে দিয়েছেন নিজের কড়া টুইট দিয়েই। এমনটাই মত জাতীয় রাজনীতির কারবারিদের।

মমতা ছাড়াও টুইট করে আক্রমণ শানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন। হিরের উপর আমদানি শুল্ক কমানোর বিষয়টিকে কটাক্ষ করে তিনি লিখেছেন, 'হিরে এই সরকারের পরম বন্ধু। বাকি কৃষক, মধ্যবিত্ত, দিন এনে দিন খাওয়া মানুষ ও বেকারদের জন্য প্রধানমন্ত্রী কিছুই করেননি।' প্রসঙ্গত, বাজেট পেশ হওয়ার পর এটি বাংলার শাসক শিবির থেকে প্রাথমিক প্রতিক্রিয়া। টুইটের পাশাপাশি, দিল্লিতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বাজেট নিয়ে দলের বিস্তারিত অবস্থানের কথা জানাতে পারেন লোকসভার সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, সুখেন্দুশেখর রায়রা। তা ছাড়াও রাজ্য সরকারের পক্ষ থেকেও বাজেট নিয়ে দেওয়া হতে পারে কড়া বিবৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE