Advertisement
২৪ জুলাই ২০২৪
Mamata Banerjee

দেবাশিস সেনের আমলে রাজারহাট-নিউ টাউনে কোন সংস্থাকে কত জমি? তদন্ত চান মুখ্যমন্ত্রী মমতা

দীর্ঘদিন হিডকোর অন্যতম শীর্ষপদে ছিলেন প্রাক্তন আইএএস দেবাশিস সেন। অবসরের পরেও বেশ কয়েক বছর হিডকোর দায়িত্বে তাঁকে রেখেছিল নবান্ন।

Mamata Banerjee.

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ০৭:২৯
Share: Save:

জমি নিয়ে বরাবরই সংবেদনশীল থেকেছে বর্তমান রাজ্য সরকার। এই পরিস্থিতিতে রাজারহাট - নিউ টাউন এলাকায় কোন সংস্থাকে কত জমি দেওয়া হয়েছে এবং তার যথাযথ ব্যবহার হচ্ছে কি না, তা নিয়ে পূর্ণাঙ্গ অনুসন্ধানের নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বার্তা দিয়েছিলেন মঙ্গলবারের রাজ্যভিত্তিক প্রশাসনিক বৈঠকেই। সূত্রের দাবি, সেই বৈঠকে মুখ্যমন্ত্রী ওই এলাকার জমি বণ্টন নিয়ে প্রশ্ন তোলেন। বিশেষত দেবাশিস সেন হিডকোর চেয়ারম্যান থাকার সময়ে কী ভাবে, কাকে জমি দেওয়া হয়েছে, তা জানতে চেয়েছেন তিনি। জমির সদ্ব্যবহার হচ্ছে কি না, মমতা জানতে চান তা-ও। ওই বৈঠকে ছিলেন প্রাক্তন মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী (এখন অর্থ দফতরের উপদেষ্টা)। সূত্রের দাবি, মুখ্যমন্ত্রীর নির্দেশ, নবান্নের কার্যালয়ে না থেকে হিডকোয় বেশি সময় দিতে হবে হরি কৃষ্ণকে। সেখানে থেকে এই বিষয়গুলি অনুসন্ধান করে রিপোর্ট দিতে হবে মমতাকে।

দীর্ঘদিন হিডকোর অন্যতম শীর্ষপদে ছিলেন প্রাক্তন আইএএস দেবাশিস সেন। অবসরের পরেও বেশ কয়েক বছর হিডকোর দায়িত্বে তাঁকে রেখেছিল নবান্ন। সম্প্রতি সেই পদে আর নেই তিনি। তবে মুখ্যমন্ত্রীর এই অবস্থানে প্রশাসনের অন্দরের জল্পনা জোরদার হয়েছে। কৌতূহল তৈরি হয়েছে এর কারণ নিয়েও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE