Advertisement
০৫ মে ২০২৪
Mamata Bandyopadhyay

রাজ্যের সব হাসপাতালের মানোন্নয়ন হয়েছে, বললেন মমতা

সোমবার চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে ‘মাতৃ মা’ নামে একটি  মাদার অ্যান্ড চাইল্ড হাব-সহ একাধিক প্রকল্পের উদ্ধোধন করেন মমতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৩৭
Share: Save:

তৃণমূল জমানায় রাজ্যের হাসপাতালগুলির মান খুবই উন্নত হয়েছে। বিগত দিনে হাসপাতালগুলির অবস্থা এত ভাল ছিল না। সোমবার এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
সোমবার চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে ‘মাতৃ মা’ নামে একটি মাদার অ্যান্ড চাইল্ড হাব-সহ একাধিক প্রকল্পের উদ্ধোধন করেন মমতা। সেখানেই রাজ্যের বর্তমান চিকিৎসা ব্যবস্থা সম্পর্কে ভূয়সী প্রশংসা করেন তিনি। বলেন, ‘‘এটা নিয়ে রাজ্যে মোট ১৭টি মাদার অ্যান্ড চাইল্ড হাব তৈরি হয়েছে। আগে এগুলো কিছুই ছিল না। বাচ্চাদের চিকিৎসার জন্য অসুস্থ নবজাতক পরিষেবা ইউনিট (এসএনসিইউ) আগে ৭টি ছিল। আমাদের সরকার ৭৫টি করে দিয়েছে। এ ছাড়া আমরা ৩০৩টি বাচ্চাদের ইউনিট তৈরি করেছি। আমাদের আমলে রাজ্যের সব হাসপাতালগুলোর মান এত উন্নত হয়েছে যে, দেখলে মনে হবে যেন বিদেশের কোনও হাসপাতালে এসেছি।’’

একই সঙ্গে তৃণমূল জমানায় স্বাস্থ্য ব্যবস্থার প্রভূত উন্নতি হয়েছে দাবি করেন মমতা। বলেন, ‘‘আমাদের সরকার ৪৩টি সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি করেছে। রাজ্যের ১০কোটি মানুষ এখন বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন। ন্যায্য মূল্যের ওষুধের দোকান তৈরি করেছি আমরা। স্বাস্থ্য ব্যবস্থায় দেশের মধ্যে সেরা এই রাজ্য। কোভিডে বাংলা যা করেছে, তা কেউ করতে পারেনি।’’ মাদার অ্যান্ড চাইল্ড হাবের পাশাপাশি চিত্তরঞ্জন সেবা সদন হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট প্রসূতি বিভাগ এবং অত্যাধুনিক অস্ত্রোপচার কক্ষেরও উদ্বোধন করেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health Mamata Bandyopadhyay Hospital kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE