Advertisement
২১ মে ২০২৪
Mamata Banerjee Amitabh Bachchan

অমিতাভকে রাখি পরিয়ে দুর্গাপুজোয় আমন্ত্রণ মমতার, মুম্বই পৌঁছেই গেলেন বচ্চনদের ‘জলসা’য়

মুম্বইয়ে ‘ইন্ডিয়া’র বৈঠক বসছে। বৃহস্পতি ও শুক্রের সেই বৈঠকে যোগ দিতেই বুধবার দুপুরের বিমানে কলকাতা থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হন মমতা। তার পর যান অমিতাভ, জয়াদের বাড়ি ‘জলসা’য়।

Mamata Banerjee Amitabh Bachchan

বচ্চন পরিবারের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়। —সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৯:১৭
Share: Save:

গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবের নিয়মিত অতিথি তিনি। এ বার বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোতেও অভিনেতা অমিতাভ বচ্চনকে আমন্ত্রণ জানিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘ইন্ডিয়া’র বৈঠকে যোগ দিতে বুধবার দুপুরের বিমানে কলকাতা থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হন মমতা। মুম্বই বিমানবন্দরে নেমেই সোজা চলে যান অমিতাভ, জয়া বচ্চনদের বাড়ি ‘জলসা’য়। সেখানে ছিলেন অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চন এবং তাঁদের কন্যা আরাধ্যাও।

জয়া বচ্চনের সঙ্গে মমতা।

জয়া বচ্চনের সঙ্গে মমতা। —সংগৃহীত।

জলসা থেকে বেরিয়ে মমতা বলেন, ‘‘অমিতাভজি প্রতি বছর আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে থাকেন। এ বার আমি তাঁকে পুজোয় আমন্ত্রণ জানিয়েছি।’’ তবে পুজোর কোন দিন ‘বিগ বি’ কলকাতায় আসবেন, না কি রেড রোডের কার্নিভালে থাকবেন বা আদৌ থাকবেন কি না, তা অবশ্য বুধবার স্পষ্ট করে কিছু জানা যায়নি।

মমতা যে মুম্বই পৌঁছে প্রথমে বচ্চন-বাড়িতে যাবেন তা আগেই ঠিক ছিল। বুধবার অমিতাভ, অভিষেক-সহ সবার হাতেই রাখি পরিয়েছেন মমতা। সেই সঙ্গে তিনি বলেন, ‘‘আমার হাতে থাকলে আমি এক সেকেন্ডে অমিতাভজিকে ভারতরত্ন দিয়ে দিতাম। তবে আমরা জনগণের পক্ষ থেকে তাঁকে ভারতরত্ন ঘোষণা করতেই পারি।’’ এর আগেও অমিতাভকে ভারতরত্ন দেওয়ার ব্যাপারে সওয়াল করেছিলেন মমতা। সেই সময়ে প্রশ্ন উঠেছিল, রাষ্ট্রীয় সম্মান নিয়ে এই কথা বলা যায় কি না তা নিয়ে।

বৃহস্পতি ও শুক্রবার মুম্বইয়ে দু’দিনের বৈঠকে বসছে বিরোধী জোট ‘ইন্ডিয়া’। মমতাকে সেই বৈঠক নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘‘যা আলোচনা হওয়ার সেখানে হবে। তার আগে আমি কিছু বলতে পারব না।’’ কিন্তু প্রধানমন্ত্রী কে হবেন? জবাবে তৃণমূলের সর্বময় নেত্রী বলেন, ‘‘প্রধানমন্ত্রীর চেহারা হবে ‘ইন্ডিয়া’র চেহারার মতো।’’ বুধবার মমতাকে মুম্বই বিমানবন্দরে স্বাগত জানাতে হাজির ছিলেন উদ্ধব ঠাকরের ছেলে আদিত্য ঠাকরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE