Advertisement
১৫ জুলাই ২০২৪
Wesrt Bengal News

‘কথা হবে রাজ্যের পাওনা নিয়ে’, দিল্লি যাওয়ার আগে বলে গেলেন মমতা

বৈঠকের বিষয়বস্তু নিয়েও কিছুটা ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘‘রাজ্যের বেশ কিছু পাওনা টাকা পড়ে রয়েছে। আরও কিছু বিষয় রয়েছে। সেগুলি নিয়ে কথা হবে।’’

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০৭
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে যোগ দিতে দিল্লি গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে কলকাতা বিমানবন্দরে মঙ্গলবার দুপুরে তিনি জানান, সাংবিধানিক দায়িত্ব পালন করতেই রাজধানী যাচ্ছেন তিনি। রাজ্যের বেশ কিছু পাওনা বাকি রয়েছে, সেই সব দাবিদাওয়া জানাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে আলোচনার আগে কোনও জল্পনা তৈরি করা উচিত নয় বলেও মন্তব্য করেন মমতা।

আগামিকাল বুধবার বিকেল সাড়ে ৪টেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই উপলক্ষে এ দিন দিল্লির বিমান ধরার আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘৩৬৫ দিনই কলকাতায় থাকি। যে হেতু দায়িত্বের ব্যাপার, তাই এখানেই থাকতে হয়। আমার সময় হয় না। আমিও অনেক দিন দিল্লিতে যাইনি।’’

বৈঠকের বিষয়বস্তু নিয়েও কিছুটা ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘রাজ্যের বেশ কিছু পাওনা টাকা পড়ে রয়েছে। আরও কিছু বিষয় রয়েছে। সেগুলি নিয়ে কথা হবে।’’ অর্থাৎ প্রধানমন্ত্রীর কাছে যে রাজ্যের পাওনাগণ্ডা নিয়ে দাবি জানাবেন মুখ্যমন্ত্রী, সেই ইঙ্গিত দিয়েছেন তিনি। অন্য দিকে, রাজ্যের নাম পরিবর্তনের বিষয়টিও দীর্ঘ দিন ধরেই ঝুলে রয়েছে। সেই বিষয়টি নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হবে বলে জানিয়েছেন মমতা। তবে বৈঠকের আগে কোনও কিছু নিয়েই জল্পনা তৈরি করা উচিত নয় বলেও এ দিন মন্তব্য করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ‘শুভেচ্ছা’, জন্মদিনের সকালেই মোদীর উদ্দেশে টুইট মমতার

আরও পড়ুন: ৭০ বছর বিচ্ছিন্নতাবাদের সঙ্গে লড়াইয়ের পর কাশ্মীরে নবযুগের সূচনা হয়েছে, জন্মদিনে বললেন মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Narendra Modi Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE