Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee on Panchayat workers

পঞ্চায়েত ভোটের মুখে রাজ্যের পঞ্চায়েত কর্মীদের বড় পাওনা, নবান্ন থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

নবান্নের সাংবাদিক বৈঠক থেকে পঞ্চায়েত কর্মীদের জন্য সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের স্বাস্থ্য প্রকল্পের আওতায় আনা হল ৫০ হাজার পঞ্চায়েত কর্মীকে।

Mamata Banerjee says Panchayat workers will also be included in Health Scheme.

পঞ্চায়েত কর্মীদের জন্য সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৮:৫৬
Share: Save:

রাজ্যে পঞ্চায়েত নির্বাচন আসন্ন। তার আগে পঞ্চায়েত কর্মীদের জন্য বড় ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন থেকে জানালেন, সরকারি স্বাস্থ্য প্রকল্পের আওতায় আনা হবে রাজ্যের পঞ্চায়েত কর্মীদের।

বুধবার বিকেলে নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি জানান, পঞ্চায়েত কর্মীদেরও হেল্‌থ স্কিম বা স্বাস্থ্য প্রকল্পের অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে সরকারের কাছে অনুরোধ জমা পড়েছিল আগেই। সেই মতো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মমতা বলেন, ‘‘জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি এবং গ্রাম পঞ্চায়েতে প্রায় ৩০ হাজার কর্মী আছেন। এ ছাড়া, পেনশন প্রাপক আছেন প্রায় ২০ হাজার। এই ৫০ হাজার মানুষকে স্বাস্থ্য প্রকল্পের আওতায় আনার জন্য আমাদের কাছে অনুরোধ করেছিল ফেডারেশন। সেই অনুরোধ মেনে নিয়ে আমরা পঞ্চায়েতের ৫০ হাজার কর্মীকে স্বাস্থ্য প্রকল্পে যুক্ত করলাম। পঞ্চায়েত সমিতি, গ্রাম পঞ্চায়েত, জেলা পরিষদ, মহকুমা পরিষদের সব কর্মীরাই এই সুবিধা পাবেন।’’

পঞ্চায়েত নির্বাচনের আবহে পঞ্চায়েত কর্মীদের জন্য এই সুখবর শাসকদলের পক্ষে ইতিবাচক হবে বলেই মনে করছেন অনেকে। রাজ্যের পঞ্চায়েত কর্মী সংগঠনের তরফে আগেই এই স্বাস্থ্য প্রকল্পের জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়েছিল। সরকারের সিদ্ধান্ত তাঁদের মুখে হাসি ফুটিয়েছে।

তীব্র গরমে রাজ্যে যে তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হয়েছে, তা থেকে বাঁচতে সাধারণ মানুষকে একগুচ্ছ পরামর্শ দিয়েছেন মমতা। ঘন ঘন জল খাওয়া, ওআরএস কিংবা লেবুর শরবত খাওয়া থেকে শুরু করে ছাতা ব্যবহার, রোদ এড়াতে বলেছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে দুপুর ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত রাস্তায় না বেরোনোর কথাও বলেছেন তিনি। রাজ্যে কোভিডের সংক্রমণ নতুন করে বৃদ্ধি পেতে শুরু করেছে। সে কথা মাথায় রেখে মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE