Advertisement
০৪ মে ২০২৪
Mamata Banerjee

মুকুল নিয়ে মুখ খুললেন মমতা, ‘বিজেপি বিধায়ক’ বলে স্পষ্ট দাবি মুখ্যমন্ত্রীর, জানালেন তৃণমূলের ভাবনা

মুকুল রায়ের দিল্লিযাত্রা নিয়ে নানা জল্পনা চলছে। মুকুল নিজেও বিজেপিতে ফেরার সম্ভাবনার কথা বলেছেন। এর মধ্যে মমতা প্রশাসন ও দলের অবস্থান স্পষ্ট করে দিলেন।

TMC supremo Mamata Banerjee says Mukul Roy is BJP MLA

মুকুল প্রসঙ্গে ঠিক কী কী বললেন মমতা? — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৫:৪৯
Share: Save:

মুকুল রায় বিজেপির বিধায়ক। মুকুলের দিল্লিযাত্রা নিয়ে তুমুল জল্পনার মধ্যেই প্রথম মুখ খুলে এমনটা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালেই মুকুল দিল্লিতে বসে তৃণমূলের বিরুদ্ধে মন্তব্য করে জানিয়েছেন, তিনি বিজেপিতেই ছিলেন, আছেন ও থাকছেন। এর পরেই মমতা জানিয়ে দিলেন, মুকুলের যাওয়া-আসাকে গুরুত্বই দিচ্ছে না তৃণমূল। তবে তিনি নিখোঁজ বলে মুকুল-পুত্র শুভ্রাংশু রায় যে অভিযোগ দায়ের করেছেন, সেটাকে গুরুত্ব দিয়ে দেখছে রাজ্য প্রশাসন।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে মুকুল সংক্রান্ত প্রশ্নের উত্তরে তিনি জানান, কেউ কোথাও যেতেই পারেন। এর পরেই বলেন, ‘‘উনি তো বিজেপির বিধায়ক। ওঁর ছেলে একটা মিসিং ডায়েরি করেছে বলে শুনেছি। কেউ যদি বাবা মিসিং বলে ডায়েরি করে, তবে প্রশাসনের কাজ তিনি কোথায় আছেন, তিনি ভাল আছেন কি না তার খোঁজ নেওয়া।’’ বিজেপি বা কোনও এজেন্সি এর পিছনে রয়েছে কি না প্রশ্ন করা হলে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ওঁর ছেলেই এফআইআর-এ বলেছেন, আমার বাবা মিসিং। দু’জন নিয়ে গিয়েছে কোনও এজেন্সির মাধ্যমে। বিজেপি কি না আমি বলতে পারব না। হতে পারে তাঁকে কোনও হুমকি দেওয়া হয়েছিল।’’

তবে তৃণমূল দল হিসাবে যে মুকুলের দিল্লিযাত্রা বা বিজেপিতে ফেরার সম্ভাবনা নিয়ে তিনি চিন্তিত নন, তা-ও বুঝিয়ে দিয়েছেন মমতা। তিনি বলেন, ‘‘এটা ছোট ব্যাপার। আমরা গুরুত্ব দিচ্ছি না। এড়িয়ে যাওয়াই ভাল। তবে মিসিং অভিযোগটা গুরুত্বপূর্ণ।’’

প্রসঙ্গত, ২০২১ সালের মে মাসে বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর আসন থেকে বিজেপির টিকিটে বিধায়ক হন মুকুল। কিন্তু এক মাসের মধ্যেই ওই বছরেরই ১১ জুন তিনি সপুত্র তৃণমূলে ফিরে যান। মমতা তো বটেই, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে হয় মুকুলের প্রত্যাবর্তন পর্ব। এর পরে বিজেপি পরিষদীয় দল মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি তুলেছে। বিষয়টি আদালতেও যায়। কিন্তু শেষ পর্যন্ত বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, মুকুল রায় বিজেপিরই বিধায়ক। তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই। এ বার মুখ্যমন্ত্রীর চেয়ারে বসে স্পিকারের সেই বক্তব্যেই সুর মেলালেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Mukul Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE