Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: আলিয়ায় পুলিশ যা করার করেছে, ওখানে যারা পড়াশোনা করে সকলে ভাল: মমতা

মমতা বলেন, ‘‘আলিয়াতে পুলিশ যা পদক্ষেপ করার তা করেছে। গ্রেফতার করা হয়েছে। কিন্তু বিশ্বভারতী-বোলপুর নিয়ে যা হচ্ছে সেটার ব্যাপারে দেখুন?’’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৭:৫৪
Share: Save:

আলিয়া-কাণ্ড নিয়ে এ বার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই ঘটনায় পুলিশের ভূমিকার প্রশংসাও করেছেন তিনি। পাশাপাশি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের ভূমিকা নিয়ে পাল্টা প্রশ্ন তুলেছেন।
সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা। সেখানেই তিনি বলেন, ‘‘আলিয়াতে পুলিশ যা পদক্ষেপ করার তা করেছে। গ্রেফতার করা হয়েছে। কিন্তু বিশ্বভারতী-বোলপুর নিয়ে যা হচ্ছে সেটার ব্যাপারে দেখুন! সেখানে ক’জন গ্রেফতার হয়েছে? বিশ্বভারতীর ভিসি গ্রেফতার হয়েছেন?’’ মুখ্যমন্ত্রীর ব্যাখ্যা, ‘‘আলিয়াতে যারা পড়াশোনা করে তারা সকলেই ভাল। কিন্তু সেখানেও ছাত্রছাত্রীদের ক্ষোভ থাকতে পারে। যে কটু কথা বলেছে তাকে গ্রেফতার করেছে পুলিশ। আমাদের এখানে পুলিশ অ্যাকশন নেয়। কিন্তু বিশ্বভারতীতে যা করছেন ভদ্রলোক, আমি ভদ্রলোকই বলব কারণ আমার মুখ দিয়ে যেন খারাপ কথা না বেরোয়। সেখানে কোনও অ্যাকশন হয়েছে?’’

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিগ্রহের ঘটনাকে ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। ওই ঘটনায় মূল অভিযুক্ত গিয়াসুদ্দিন আলিয়া বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন ছাত্রনেতা। উপাচার্যকে নিগ্রহের ভিডিয়ো প্রকাশ্যে আসার পর রবিবার গিয়াসুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিগ্রহের ঘটনাকে ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। ওই ঘটনায় মূল অভিযুক্ত গিয়াসুদ্দিন আলিয়ার প্রাক্তন ছাত্রনেতা। উপাচার্যকে নিগ্রহের ভিডিয়ো প্রকাশ্যে আসার পর রবিবার গিয়াসুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Aliah University TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE