Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

সন্তানদের ভবিষ্যৎ সবার আগে, পরীক্ষা নিয়ে সবাই মতামত দিন, বললেন মমতা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জুন ২০২১ ১৬:১১
আবেদন করেছেন মুখ্যমন্ত্রী

আবেদন করেছেন মুখ্যমন্ত্রী
নিজস্ব চিত্র।

করোনা অতিমারীর মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়া উচিত কি না সেই বিষয়ে অভিভাবক, পড়ুয়া ও সাধারণ মানুষের কাছে মতামত চেয়েছে রাজ্য সরকার। তার পরেই একই আবেদন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষা দফতরের জারি করা বিজ্ঞপ্তির ছবি টুইট করে মমতা জনমত জানানোর আবেদন করেন।

টুইটে মমতা লেখেন, ‘আমাদের সন্তানদের ভবিষ্যৎ আমার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ। তাই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছি আমরা। সেই সঙ্গে আমরা অভিভাবক, সাধারণ মানুষ, সমাজ ও ছাত্র-ছাত্রীদের কাছেও তাঁদের মতামত জানতে চাইছি’।

Advertisement

মমতা আরও লেখেন, ‘আমি সবাইকে অনুরোধ করছি সরকারের তরফে দেওয়া তিনটি ই-মেল আইডিতে সোমবার দুপুর ২টোর মধ্যে মতামত জানাতে’। মতামত জানানোর জন্য যে তিনটি ইমেল আইডি দেওয়া হয়েছে সেগুলি হল- ১) pbssm.spo@gmail.com, ২) commissionerschooleducation@gmail.com, ৩) wbssed@gmail.com


গত বুধবার মাধ্যমিকের সূচি ঘোষণা করার কথা ছিল রাজ্য সরকারের। কিন্তু শেষ মুহূর্তে বৈঠক বাতিল করা হয়। তার পরেই রাজ্য সরকার জানিয়ে দেয় একটি বিশেষজ্ঞ কমিটি গড়া হয়েছে, যেখানে মধ্যশিক্ষা পর্ষদ, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ, মনোবিদ, চিকিৎসক ও শিশু সুরক্ষা কমিটির সদস্যরা রয়েছেন। সেই কমিটি যে বিষয়গুলি খতিয়ে দেখছে, সেগুলি হল ১) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়া উচিত কি না, ২) পরীক্ষা হলেও কী ভাবে সেই পরীক্ষা নেওয়া হবে, ৩) পরীক্ষা না হলে মূল্যায়ন কী ভাবে হবে। তাঁদের রিপোর্টের আগেই এ বার জনমত চেয়ে পাঠাল সরকার। আবেদন করলেন মুখ্যমন্ত্রীও।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement