Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

এক সচিব, এক দফতর চান মমতা

সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি সরেজমিনে খতিয়ে দেখতে গিয়ে মুখ্যমন্ত্রীর নজরে পড়ে, হলদিয়ার মেরিন ড্রাইভ অসম্পূর্ণ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০১ জুন ২০২১ ০৫:৫৯
Share: Save:

সচিব পর্যায়ের এক জন আমলাকেই এখন বেশ কিছু দফতরের দায়ভার সামলাতে হয়। সেচ ও পূর্ত দফতর তারই উদাহরণ। এর ফলে ওই দুই গুরুত্বপূর্ণ দফতরে কাজের স্বাভাবিক গতি ক্ষুণ্ণ হচ্ছে বলে মনে করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় কাজের গতি ত্বরান্বিত করতে সচিব পর্যায়ের আমলাদের মধ্যে দফতর বণ্টনের ব্যাপারে বিশেষ পরিকল্পনা চাইছেন তিনি। ঘূর্ণিঝড় ইয়াসের ধাক্কায় ক্ষয়ক্ষতি নিয়ে সোমবার নবান্নে পর্যালোচনা বৈঠকে মুখ্যসচিব (পরে এ দিনই তাঁকে উপদেষ্টা-পদে নিয়োগ করা হয়) আলাপন বন্দ্যোপাধ্যায়কে এই মর্মে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনের অন্দরমহল মনে করছে, মুখ্যমন্ত্রী চাইছেন, এক জন সচিবের হাতে যেন একটিই গুরুত্বপূর্ণ দফতর থাকে। এক জনকে যেন একাধিক দফতরের দায়িত্বভার বহন করতে না-হয়।

সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি সরেজমিনে খতিয়ে দেখতে গিয়ে মুখ্যমন্ত্রীর নজরে পড়ে, হলদিয়ার মেরিন ড্রাইভ অসম্পূর্ণ। প্রায় সাত কিলোমিটার দীর্ঘ ওই রাস্তার অনুমোদন দীর্ঘদিন আগেই দেওয়া হয়েছিল। কিন্তু কাজে গতি না-থাকায় তার অর্ধেকও সম্পূর্ণ হয়নি। এই দীর্ঘসূত্রতার কারণ, বিভিন্ন দায় সামলে সংশ্লিষ্ট আমলা এ দিকে সে-ভাবে নজর দেওয়ার সময় পাননি। তাই এ দিন মুখ্যসচিবকে বিভিন্ন বিভাগের দায়দায়িত্ব বণ্টনের উপরে বিশেষ নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি জানান, নজরদারির অভাবে 'কাজে গাফিলতি' দেখা যাচ্ছে, যা কোনও ভাবেই কাম্য নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Bureaucrats
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE