Advertisement
০৬ মে ২০২৪
Rampurhat Murder

Rampurhat Clash: বগটুই যাচ্ছেন মমতা, একই দিনে বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধিদল ও অধীর, তৎপর প্রশাসন

নবান্ন সূত্রে খবর, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ডুমুরজলা স্টেডিয়াম থেকে কপ্টারে উঠতে পারেন মমতা। রামপুরহাট সার্কিট হাউসের হেলিপ্যাড গ্রাউন্ডে নামবে ওই কপ্টার, এমনটাই জানিয়েছেন রামপুরহাটেরই এক প্রশাসনিক কর্তা।

বগটুই যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বগটুই যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা, রামপুরহাট শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ২৩:৪০
Share: Save:

তৃণমূল উপপ্রধানের খুন এবং তার পরবর্তী হত্যাকাণ্ডের জেরে এখনও থমথমে বগটুই। রামপুরহাটের অখ্যাত গ্রামের বাতাসে এখনও পোড়া গন্ধ। গ্রামের জায়গায় জায়গায় বসেছে পুলিশ পিকেট। গার্ডরেল দিয়ে ঘিরে রাখা হয়েছে নিহত উপপ্রধান ভাদু শেখের বাড়ি ও পশ্চিমপাড়ায় আগুনে পু়ড়ে খাক হয়ে যাওয়া বাড়ি সংলগ্ন এলাকা। বুধবার গোটা দিন জুড়ে বিভিন্ন নেতানেত্রীদের আনাগোনা লেগে থাকলেও আতঙ্ক কাটছে না গ্রামবাসীদের। এই আবহেই বৃহস্পতিবার বগটুই যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্ন সূত্রে খবর, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ডুমুরজলা স্টেডিয়াম থেকে কপ্টারে উঠতে পারেন মমতা। রামপুরহাট সার্কিট হাউসের হেলিপ্যাড গ্রাউন্ডে নামবে ওই কপ্টার, এমনটাই জানিয়েছেন রামপুরহাটেরই এক প্রশাসনিক কর্তা। তিনিই জানান, এর পর সার্কিট হাউসেই প্রশাসনির বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। বর্তমান পরিস্থিতি সম্পর্কে সবিস্তারে খবর নিতে পারেন তিনি। রামপুরহাট মেডিক্যাল হাসপাতালে গিয়ে আহতদের পরিবারের সঙ্গে কথাও বলতে পারেন মমতা। এর পরেই মুখ্যমন্ত্রী বগটুইয়ের উদ্দেশে রওনা দিতে পারেন বলে জানিয়েছেন ওই আধিকারিক।

রামপুরহাটে তৃণমূল নেতার খুন ও পরবর্তী হিংসার ঘটনায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ উঠেছে। আঙুল উঠেছে মমতার দিকেও। কারণ, তিনিই রাজ্যের পুলিশমন্ত্রী। প্রশাসন সূত্রে খবর, বগটুই গিয়ে পুলিশের সঙ্গেও বৈঠকে বসতে পারেন মমতা। সোমবার থেকে যা যা ঘটেছে, সেই ঘটনাক্রম সম্পর্কে বিশদে খবরাখবর নিতে পারেন তিনি। খতিয়ে দেখতে পারেন কাগজপত্র। সোমবারের ঘটনার পর থেকে কোথায় কত পুলিশ মোতায়েন করা হয়েছে, তা সবিস্তারে জানতে চাইতে পারেন তিনি। আগামী দিনে কী ভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হবে, তা নিয়েও তিনি পরামর্শ দিতে পারেন। সূত্রের দাবি, এই কারণেই বগটুইয়ের স্থানীয় পুলিশ প্রশাসনের মধ্যে বাড়তি তৎপরতা লক্ষ করা গিয়েছে বুধবার গোটা দিন জুড়ে।

তবে মুখ্যমন্ত্রী ঠিক কখন বগটুই পৌঁছবেন, সে ব্যাপারে এখনও নিশ্চিত কোনও তথ্য মেলেনি।

ঘটনাচক্রে, মমতার সফরের দিনেই হত্যাকাণ্ডের ঘটনা সরেজমিনে খতিয়ে দেখতে দুপুর ১২টা নাগাদ বগটুই যাচ্ছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। পাশাপাশিই, বৃহস্পতিবার বগটুই যাচ্ছে বিজেপি-র পাঁচ সদস্যের কেন্দ্রীয় দলও। তবে তাঁরা কখন যাচ্ছেন, তা এখনও জানা যায়নি।

প্রসঙ্গত, বুধবার মমতা জানিয়েছেন, বগটুইয়ের ঘটনার কথা কানে আসার পর থেকে তাঁর সরকার একাধিক ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন, ‘‘ঘটনার পর আমি ৫০ বার ফোন করেছি। ওসি ও এসডিপিও-কে সরিয়ে দিয়েছি। সিট গঠন করেছি। ফিরহাদ হাকিমকে পাঠিয়েছিলাম।’’ এর পরেই মমতা জানান, বিরোধিরা যাচ্ছেন বলেই বুধবার বগটুই যাননি তিনি। তাঁর কথায়, ‘‘ওরা যাচ্ছে বলেই আমি যায়নি। আমি বৃহস্পতিবার যাব।’’

এই পরিস্থিতিতে বিজেপি-র কেন্দ্রীয় দল এবং মুখ্যমন্ত্রী কখন বগটুই যাচ্ছেন, তার সময়সূচি না-জানা যাওয়ায় একাধিক জল্পনা তৈরি হয়েছে। মুখ্যমন্ত্রী এবং বিরোধীরা একই সময় বগটুই পৌঁছলে পুলিশ কী ভাবে ওই পরিস্থিতি সামাল দেবে, জোর জল্পনা তৈরি হয়েছে তা নিয়ে। প্রশ্ন উঠেছে, এই বিষয়টি নজরে রেখে গোলমাল এড়াতে কি আগেভাগেই ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হবে? যদি তাই হয়, সেক্ষেত্রে নিজের নিরাপত্তারক্ষীদের নিয়ে মুখ্যমন্ত্রীই বা কী ভাবে যাবেন, তা ঘিরেও তৈরি হচ্ছে বিভিন্ন প্রশ্ন। এখন পুলিশ প্রশাসন কী ভাবে বৃহস্পতিবারের পরিস্থিতি সামলায়, এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Murder Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE