Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

সোমবার ১০ হাজার যুবক-যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছিলেন, কলকাতা-সহ রাজ্যে আরও দু-তিনটি জায়গায় এই ধরনের কর্মসূচি হবে। সূত্রের খবর, এর পর এই কর্মসূচি আয়োজত হবে উত্তরবঙ্গে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

আগামী দিনের কর্মসংস্থানের লক্ষ্যে এ বার সরাসরি নিয়োগপত্র তুলে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ১০ হাজার যুবক-যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেবেন তিনি। উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হয়েছে যে সব যুবক-যুবতীকে, তাঁদের হাতেই নিয়োগপত্র তুলে দেওয়া হবে। গত বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের কর্মসূচির মঞ্চ থেকেই সে কথা ঘোষণা করেছিলেন মমতা। প্রযুক্তিগত ভাবে স্কিল ট্রেনিং নিয়েছেন এমন ১০ হাজার জনকে নিয়োগপত্র দেওয়া হবে বলে নবান্ন সূত্রে খবর। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছিলেন, কলকাতা-সহ রাজ্যের আরও দু-তিনটি জায়গায় এই ধরনের কর্মসূচি হবে। সূত্রের খবর, এর পর এই কর্মসূচি আয়োজিত হবে উত্তরবঙ্গে। পাশাপাশি দক্ষিণবঙ্গে আরও দু’টি কর্মসূচি আয়োজিত হবে। নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর সময় পাওয়া গেলে ওই কর্মসূচিগুলির দিনক্ষণ স্থির করা হতে পারে।অন্য দিকে এই অনুষ্ঠান শেষ করেই মুখ্যমন্ত্রী রওনা দেবেন চার দিনের জেলা সফরে। ১২-১৫ সেপ্টেম্বর দুই মেদিনীপুর জেলা সফরে যাবেন তিনি। নবান্ন সূত্রের খবর, নিজের এই সফরে তিনি থাকতে পারেন খড়্গপুরে। সোমবার খড়্গপুরে কোনও কর্মসূচি না থাকলেও, মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসতে পারেন তিনি। এমনটাই জানিয়েছেন তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র। এই বৈঠকের কথা তৃণমূল নেত্রী ৮ সেপ্টেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের সভায় ঘোষণা করেছিলেন।

পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি ঠিক করতেই যে এই বৈঠক হবে, তা-ও জানিয়েছিলেন মমতা। প্রসঙ্গত, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস প্রয়াত হওয়ায় দীর্ঘ দিন ধরে ওই পদটি খালি রয়েছে। তাই, এই সফরে গিয়ে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি ঠিক করে দেবেন তিনি। ঘটনাচক্রে মঙ্গলবারই পশ্চিমবঙ্গ বিজেপি নবান্ন অভিযানের ডাক দিয়েছে। বিজেপি যখন নবান্ন অভিযান করবে, তখন মমতা থাকবেন খড়্গপুরের দলীয় বৈঠকে।

বুধবার মুখ্যমন্ত্রী যাবেন পূর্ব মেদিনীপুর জেলার নিমতৌড়িতে। সেখানে জেলা প্রশাসনের সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। প্রশাসনিক বৈঠকের পাশাপাশি, নবরূপে তৈরি তাম্রলিপ্ত মেডিক্যাল কলেজ, দিঘা-শৌলা মেরিন ড্রাইভের উদ্বোধনও করতে পারেন মুখ্যমন্ত্রী। পুজোর ছুটিতে যাতে পর্যটকরা দিঘাকে নতুন ভাবে পেতে পারেন, সেই লক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন তাঁর এই সফরেই নবরূপে সেজে ওঠা প্রকল্পগুলির উদ্বোধন চাইছে। পাশাপাশি, মুখ্যমন্ত্রী দিঘায় জগন্নাথ মন্দির তৈরির নির্দেশ দিয়েছেন। সেই মন্দির নির্মাণের দায়িত্ব পেয়েছে হাউজিং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন (হিডকো)। ইতিমধ্যে হিডকো-র আধিকারিকরা মন্দির নির্মাণের জন্য প্রস্তাবিত জমিও দেখে এসেছেন। প্রশাসনের পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছে যে, মুখ্যমন্ত্রী যাতে এই সফরেই মন্দিরের শিলান্যাস করতে পারেন। তবে সবই নির্ভর করছে প্রশাসনিক প্রস্তুতির ওপর।

নিমতৌড়িতে প্রশাসনিক সভা শেষ করে বুধবারই খড়্গপুর ফিরে যাবেন মুখ্যমন্ত্রী। পর দিন খড়্গপুর শিল্পোদ্যানের একটি সরকারি কর্মসূচিতে যোগ দেবেন তিনি। সেই কর্মসূচি শেষ করে কলকাতার উদ্দেশে রওনা হবেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Nabanna AITC TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE