Advertisement
২০ এপ্রিল ২০২৪
sp

Mamata Banerjee: কিরণময়ের সঙ্গে বৈঠকে তৃণমূলের জন্য উত্তরপ্রদেশে আসনের দাবি করতে পারেন মমতা

বিধানসভা ভোটে উত্তরপ্রদেশ গিয়ে বিজেপি-র বিরুদ্ধে প্রচার করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করতে পারেন অখিলেশ যাদবের দূত কিরণময় নন্দ।

মমতার কালীঘাটের বাড়িতে অখিলেশের দূত হয়ে যাচ্ছেন কিরণময়।

মমতার কালীঘাটের বাড়িতে অখিলেশের দূত হয়ে যাচ্ছেন কিরণময়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১৩:০৭
Share: Save:

মঙ্গলবার বিকেলে কালীঘাটে সমাজবাদী পার্টির নেতা কিরণময় নন্দের সঙ্গ‌ে বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই বৈঠকে মমতাকে উত্তরপ্রদেশ গিয়ে বিজেপি-র বিরুদ্ধে প্রচার করার অনুরোধ করতে পারেন অখিলেশ যাদবের দূত কিরণময়। তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, বৈঠকে সমাজবাদি পার্টির থেকে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে নিজেদের জন্য আসন দাবি করতে পারেন মমতা।

২০২১ সালের তৃতীয়বারের জন্য নবান্ন দখলের পর থেকেই ভিন্‌ রাজ্যে রাজনৈতিক কর্মসূচি শুরু করেছে তৃণমূল। সেই পর্যায়ে ত্রিপুরার পুরভোট তো বটেই, গো‌য়া বিধানসভার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে জোড়াফুল। এ বার উত্তরপ্রদেশের ভোটে অংশ নিতে চায় তৃণমূল। সেই লক্ষ্যে সপা-র কাছে আসন দাবি করতে পারেন মমতা। তবে ঠিক কত সংখ্যক আসনের দাবি জানানো হতে পারে, তা জানা যায়নি।

গত বছর ২৫ অক্টোবর শিলিগুড়িতে এসে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর নাতি রাজেশপতি ত্রিপাঠী ও তাঁর পুত্র ললিতেশপতি ত্রিপাঠী কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন। উত্তরপ্রদেশের রাজনীতিতে ত্রিপাঠী পরিবার অতি পরিচিত নাম। সেই পরিচিতিকে কাজে লাগিয়েই এ বারের ভোটে তাঁদের প্রার্থী করতে চায় তৃণমূল। ২০১২ সালে ললিতপতি উত্তরপ্রদেশের মড়িহান আসন থেকে বিধায়ক হয়েছিলেন। সূত্রের খবর, ওই আসনে ফের প্রার্থী হতে চান ললিতপতি। তৃণমূলের পক্ষ থেকে সপা-র কাছে মড়িহান আসনটি ছেড়ে দেওয়ার দাবি করতে পারেন তৃণমূল নেত্রী।

প্রসঙ্গত, এর আগেও তৃণমূলের বিধায়ক ছিলেন উত্তরপ্রদেশে। মঠ বিধানসভা কেন্দ্রের বিধায়ক হয়েছিলেন শ্যামসুন্দর শর্মা। কিন্তু পরে তিনি যোগ দেন মায়াবতীর বহুজন সমাজ পার্টিতে। এ বার ফের তৃণমূলের কাছে সপা-র সঙ্গে জোট বেঁধে ভোটে লড়াই করার সুযোগ এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE