Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shantanu Sen

Shantanu Sen: তৃণমূল সাংসদ শান্তনু সেনকে ফোন করে অর্থ চাইলেন ভুয়ো ইডি আধিকারিক, ধৃত প্রতারক

ধৃতের নাম চন্দন রায়। তিনি দমদম থানার গোরক্ষবাসী রোডের বাসিন্দা। পুলিশ জানিয়েছে, নিজেকে ইডি-র অফিসার হিসেবে পরিচয় দিতেন চন্দন।

তৃণমূল সাংসদ শান্তনি সেন। (ডান দিকে) ভুয়ো ইডি আধিকারিক চন্দন রায়।

তৃণমূল সাংসদ শান্তনি সেন। (ডান দিকে) ভুয়ো ইডি আধিকারিক চন্দন রায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১১:১১
Share: Save:

এ বার ভুয়ো ইডি অফিসারের প্রতারণার শিকার তৃণমূলের সাংসদ-চিকিৎসক শান্তনু সেন। পুলিশ সূত্রে খবর, এক ব্যক্তি শান্তনুকে ফোন করে নিজেকে ইডি অফিসার হিসাবে পরিচয় দেন। শান্তনুর অভিযোগ, ইডি সংক্রান্ত বিভিন্ন কাজে শান্তনুকে সাহায্য করবেন বলে অর্থ দাবি করেন অভিযুক্ত ব্যক্তি। এরপরই শান্তনু বিষয়টি লালবাজারে জানান। তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

ধৃতের নাম চন্দন রায়। ধৃত ব্যক্তি দমদম থানার গোরক্ষবাসী রোডের বাসিন্দা। পুলিশ জানিয়েছে, নিজেকে ইডি-র অফিসার হিসেবে পরিচয় দিতেন চন্দন। মোটা টাকার বিনিময়ে কাজ দেওয়ার প্রলোভন দেখাতেন। তবে শেষরক্ষা হল না। বৃহস্পতিবার রাতে ধর্মতলার বাস টার্মিনাস থেকে চন্দনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে কড়েয়া থানায় বেশ কয়েকটি ধারায় মামলা রুজু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ধৃত চন্দন নিজেকে ইডি অফিসার শান্তনু মিত্র বলে পরিচয় দিতেন। বেশ কয়েক জনকে এই পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ। তাঁর কাছ থেকে একটি ফোন উদ্ধার হয়েছে। পুলিশের দাবি, জেরায় চন্দন জানিয়েছেন, ইডি আধিকারিকের পরিচয় দিয়ে বহু মানুষের সঙ্গে প্রতারণা করেছেন।

দেবাঞ্জন দেব কাণ্ডের পর থেকেই সতর্ক পুলিশ। একের পর এক ভুয়ো আধিকারিক ধরা পড়েছেন সম্প্রতি। কেউ নিজেকে আইনজীবীর পরিচয় দিতেন, কেউ আইএএস, কেউ আবার সিবিআই আধিকারিকের পরিচয় দিয়ে শহরের বুকে ঘুরে বেড়াতেন এবং তাঁদের প্রতারণা জালে ফাঁসাতেন বহু মানুষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Fraud Shantanu Sen ED officer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE