Advertisement
২০ এপ্রিল ২০২৪
Manik Bhattacharya

‘কেউ ডাকেনি’, রাতে ইডি অফিস থেকে বেরিয়ে বললেন মানিক

সূত্রের খবর, বুধবার ইডি অফিসে গিয়ে বেশ কিছু নথি জমা দিয়েছেন। নথি তাঁর কাছে চেয়েছিল তদন্তকারী সংস্থা। বুধবার রাতে একটি ফাইল নিয়ে ইডি অফিস থেকে তাঁকে বের হতে দেখা যায়।

প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য।

প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ০১:৫৪
Share: Save:

সিজিও কমপ্লক্সে ইডি-র অফিসে গেলেন নিয়োগ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। দীর্ঘ ক্ষণ ধরে ইডি-র অফিসে থাকেন তিনি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে ডেকেছিল কি না তা জানা যায়নি। বেরোনোর সময় মানিক বলেন, কেউ তাঁকে ডাকেনি।

প্রসঙ্গত, সম্প্রতি আদালতে নিয়োগ দুর্নীতি নিয়ে চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিটের একাধিক পাতায় মানিকের নাম উল্লেখ রয়েছে। এই দুর্নীতিতে তাঁর ভূমিকা কী ছিল তাও বলা রয়েছে।

সূত্রের খবর, বুধবার ইডি অফিসে গিয়ে বেশ কিছু নথি জমা দিয়েছেন। নথি তাঁর কাছে চেয়েছিল তদন্তকারী সংস্থা। বুধবার রাতে একটি ফাইল নিয়ে ইডি অফিস থেকে তাঁকে বের হতে দেখা যায়। সংবাদমাধ্যমকে এড়িয়ে তিনি গাড়িতে ওঠার চেষ্ঠা করেন। কেন তাঁকে ডাকা হয়েছিল সে বিষয়ে জানতে চাওয়া হলে তাঁর সংক্ষিপ্ত উত্তর, ‘‘কেউ ডাকেনি।’’ তাহলে তিনি কেন এসেছিলেন। উত্তরে মানিক বলেন,‘বেড়াতে’। এর পর তিনি গাড়িতে উঠে চলে যান।

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের সঙ্গে ইডি-র আতশ কাচের নিচে রয়েছেন মানিক। পলাশি পাড়ার তৃণমূল বিধায়ককে ইতিমধ্যেই জেরা করেছে ইডি। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির সময় ইডি যায় মানিকের বাড়িতেও। তাঁর ও পার্থ চট্টোপাধ্যায়ের মধ্যে ম্যাসেজ চালাচালির নিদর্শন চার্জশিটে পেশ করে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manik Bhattacharya ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE