Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manipur

Manipur Governor La. Ganesan: ধনখড়ের ইস্তফার পর পশ্চিমবঙ্গের অতিরিক্ত দায়িত্বে মণিপুরের রাজ্যপাল লা গণেশন

মণিপুরের দায়িত্ব পালনের পাশাপাশি আপাতত বাংলারও দায়িত্বভার সামলাবেন গণেশন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ তাঁকে মনোনীত করেছেন। 

লা গণেশন

লা গণেশন ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ২৩:১৩
Share: Save:

আপাতত বাংলার রাজ্যপাল পদের দায়িত্ব দেওয়া হল মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে। রবিবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিয়েছেন জগদীপ ধনখড়। তার পরেই অস্থায়ী রাজ্যপাল হিসাবে গণেশনের নাম ঘোষণা করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

মণিপুরের দায়িত্ব পালনের পাশাপাশি আপাতত বাংলারও দায়িত্বভার সামলাবেন গণেশন। রাষ্ট্রপতি তাঁকে মনোনীত করেছেন। রবিবার রাষ্ট্রপতি ভবন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, ‘পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিয়েছেন জগদীপ ধনখড়। তাঁর সেই ইস্তফাপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি। এখন থেকে নিজের দায়িত্ব ছাড়াও পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদের দায়িত্ব পালন করবেন মণিপুরের রাজ্যপাল লা গণেশন।’

শনিবার পশ্চিমবঙ্গের রাজ্যপালের নাম নিজেদের প্রার্থী হিসাবে ঘোষণা করেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। তার পরেই বাংলার রাজ্যপালের পদ থেকে সরে দাঁড়ান ধনখড়।সোমবার উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন তিনি। সূত্রের খবর ছিল, প্রতিবেশি কোনও রাজ্যের রাজ্যপালকে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদের দায়িত্ব দেওয়া হতে পারে। সেই মতোই ধনখড়ের ইস্তফাপত্র গ্রহণ করে বাংলার অস্থায়ী রাজ্যপাল হিসাবে গণেশনের নাম ঘোষণা করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Governor Jagdeep Dhankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE