×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

মনোজের আগাম জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ মার্চ ২০১৭ ০৩:১২

গ্রেফতারের আশঙ্কায় আগাম জামিন চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রোজ ভ্যালির তছরুপ মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র প্রাক্তন তদন্তকারী অফিসার মনোজ কুমার। বুধবার তাঁর সেই আগাম জামিনের আর্জি খারিজ হয়ে গিয়েছে। কলকাতা পুলিশের দাখিল করা তথ্যপ্রমাণের ভিত্তিতে মনোজের আবেদন নাকচ করে দেয় বিচারপতি নাদিরা পাথেরিয়া ও বিচারপতি দেবীপ্রসাদ দে-র ডিভিশন বেঞ্চ।

পুলিশ জানায়, প্রদীপ হীরাবট নামে এক যুবকের বিরুদ্ধে গত ২৮ ফেব্রুয়ারি শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ করেন কমল সোমানি নামে এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। তাঁর অভিযোগ, প্রদীপ তাঁর কাছে ৭৫ লক্ষ টাকা তোলা চান। না-দিলে টাকা পাচারের মামলায় কমলকে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেন। গ্রেফতার করা হয় প্রদীপকে। এফআইআরে নাম না-থাকলেও তিনি গ্রেফতার হতে পারেন, এই আশঙ্কায় ১০ মার্চ আগাম জামিনের আবেদন করেন মনোজ।

রাজ্যের এজি কিশোর দত্ত ও পিপি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় এ দিন আদালতে অভিযোগ করেন, অভিযুক্ত প্রদীপের ঘনিষ্ঠ বন্ধু মনোজ কিছু লোককে নিয়ে তোলাবাজির সিন্ডিকেট চালাতেন। টাকা না-দিলে অবৈধ ভাবে টাকা পাচারের মামলায় ফাঁসানোর হুমকি দিতেন। এজি তার পরেই মন্তব্য করেন, কমল সোমানির অভিযোগের তদন্তে নেমে পুলিশ যে-সব তথ্যপ্রমাণ জোগাড় করেছে, তা হিমশৈলের চূড়া মাত্র।

Advertisement

মনোজের আইনজীবী ইদেজার্ড জাহাঙ্গির দস্তুর অবশ্য দাবি করেন, তাঁর মক্কেলের নাম এফআইআরে নেই। মনোজ টাকা নিয়েছেন, এমন কোনও তথ্যপ্রমাণও নেই।

Advertisement