Advertisement
০৫ মার্চ ২০২৪
Calcutta High Court

জ্বরের উত্তাপ ছড়াল হাই কোর্টেও, ‘ভাইরাল’ জ্বরে আক্রান্ত বিচারপতিরা

হাই কোর্ট সূত্রে খবর, অসুস্থতার কারণে মঙ্গলবার প্রধান বিচারপতি সশরীরে আদালতে আসতে না পারলেও বুধবার তিনি এসেছেন। এজলাসেও বসেছেন।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১২:৫১
Share: Save:

জ্বরের উত্তাপ ছড়াল এ বার কলকাতা হাই কোর্টেও। একের পর এক বিচারপতি এবং আইনজীবীরা জ্বরে আক্রান্ত হচ্ছেন। অনেকের আবার কনজাঙ্কটিভাইটিসও হচ্ছে বলে আদালত সূত্রে খবর। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম-সহ সাত বিচারপতি জ্বরে আক্রান্ত হয়েছেন বলে হাই কোর্ট সূত্রে জানা গিয়েছে। জ্বরের কারণে মঙ্গলবার সশরীরে এজলাসে আসতে পারেননি প্রধান বিচারপতি। ভার্চুয়াল মাধ্যমেই শুনানি চালান তিনি।

মঙ্গলবার একটি মামলার শুনানি শেষে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় প্রধান বিচারপতিকে জিজ্ঞাসা করেন, “ধর্মাবতার, আশা করি আপনি ভাল আছেন?” তখন প্রধান বিচারপতি বলেন, “আজ সাত জন বিচারপতি অসুস্থ। আবহাওয়ার বদল না কি অন্য কোনও কারণে হচ্ছে জানি না।”

প্রধান বিচারপতি আরও জানান, চিকিৎসকের সঙ্গে তিনি আলোচনা করেছেন। তাঁকে সামলে চলার পরামর্শ দিয়েছেন চিকিৎসক। এর পরই তিনি বলেন, “চলুন। এখানে আমি প্রায় দু’বছর ধরে রয়েছি। জানি না কেন এমন পরিস্থিতি। সকালেও একটু ক্লান্তি ছিল। দ্বিতীয়ার্ধে আর বসছি না। যদিও আমি রাত সাড়ে ৮টা অবধি চেম্বারে কাজ করি।” অনেকের আবার কনজাঙ্কটিভাইটিস হচ্ছে বলেও জানান প্রধান বিচারপতি।

তবে অসুস্থতার কারণে মঙ্গলবার তিনি সশরীরে আদালতে আসতে না পারলেও বুধবার তিনি এসেছেন। এজলাসেও বসেছেন। হাই কোর্ট সূত্রে খবর, প্রধান বিচারপতি ছাড়াও জ্বরে আক্রান্ত হন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও। মঙ্গলবার তিনি আদালতে না এলেও, বুধবার আদালতে এসেছেন তিনি। এ ছাড়াও বিচারপতি তীর্থঙ্কর ঘোষও বুধবার আদালতে এসেছেন। জ্বরের কারণে মঙ্গলবার আদালতে বসতে পারেননি তিনি। হাই কোর্ট সূত্রে খবর, বিচারপতি শম্পা সরকার এবং বিচারপতি গৌরাঙ কান্থ বুধবারেও আদালতে হাজির হতে পারেননি জ্বরে আক্রান্ত হওয়ার কারণে। তবে অনেক বিচারপতিই মৃদু জ্বর নিয়ে আসছেন বলে হাই কোর্ট সূত্রে জানানো হয়েছে। শুধু বিচাপতিরাই নন, অনেক আইনজীবীও জ্বরে আক্রান্ত হয়েছেন। শুনানির সময় অনেক আইনজীবীকে অসুস্থতার কারণে অনুপস্থিত থাকতে দেখা যাচ্ছে বলেও আদালত সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE