Advertisement
০২ মে ২০২৪
Narada Case

নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে কলকাতায় তলব করল সিবিআই, সোমবার সকালে হাজিরার নির্দেশ

নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার সকাল সাড়ে ১০টায় কলকাতার নিজাম প্যালেসে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

photo of Mathew Samuel

ম্যাথু স্যামুয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

নারদ কেলেঙ্কারিতে আবার সক্রিয় হল সিবিআই। নারদকর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার সকাল সাড়ে ১০টায় কলকাতার নিজাম প্যালেসে (যেখানে সিবিআই দফতর রয়েছে) হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৬ সালের বিধানসভা ভোটের ঠিক আগে প্রকাশ্যে আসে নারদকাণ্ড। নারদের তোলা গোপন ভিডিয়োয় (যা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) তৃণমূলের তৎকালীন নেতা-নেত্রী এবং কিছু পুলিশ অফিসারকে টাকা নিতে দেখা যায়। যা ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে।

নারদের ভিডিয়োতে তৎকালীন তৃণমূলের নেতা তথা অধুনা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে দেখা গিয়েছিল। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু। তার পর থেকেই নারদ কেলেঙ্কারিতে কেন শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে না, এই নিয়ে বার বার সরব হয়েছেন তৃণমূল নেতৃত্ব। বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে আবার এই কেলেঙ্কারিতে সক্রিয় হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

ম্যাথিউ স্যামুয়েল যদিও জানিয়েছেন, তিনি সিবিআইয়ের তলব পেয়েছেন। তবে সিবিআইকে তিনি অনুরোধ করেছেন, সিবিআইয়ের দফতরে হাজিরা দেওয়ার জন্য কলকাতায় যাতায়াতের বিমান ভাড়া যেন তাঁকে দেওয়া হয়। পাশাপাশি, থাকার খরচও যেন দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narada Case CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE