Advertisement
০১ মে ২০২৪
Firhad Hakim

বেআইনি নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ করে আক্রান্ত, অভিযোগ শুনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস মেয়রের

৬৪ নম্বর ওয়ার্ডে একটি তিনতলার আবাসন নির্মাণের অনুমতি দিয়েছিল কলকাতা পুরসভা। কিন্তু নিয়ম উপেক্ষা করে প্রোমোটার সেটিকে পাঁচতলা বাড়ি বানিয়ে ফেলেছেন বলে অভিযোগ।

Mayor Firhad Hakim assured to take action after receiving complaints from a women who was attacked while protesting against illegal construction.

মেয়র ফিরহাদ হাকিম। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ২০:১১
Share: Save:

বেআইনি নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আক্রান্ত হতে হয়েছে তাঁকে। শনিবার পুরসভার ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে এমনই অভিযোগ জানালেন এক মহিলা। তাঁর অভিযোগ পাওয়ার পরেই তা খতিয়ে দেখার আশ্বাসও দিলেন তিনি।

ওই মহিলা অভিযোগ করেন, ৬৪ নম্বর ওয়ার্ডে একটি তিনতলার আবাসন নির্মাণের অনুমতি দিয়েছিল কলকাতা পুরসভা। কিন্তু নিয়ম উপেক্ষা করে প্রোমোটার সেটিকে পাঁচতলা বাড়ি বানিয়ে ফেলেছেন। সেই বেআইনি নির্মাণের বিরুদ্ধে প্রতিবাদ জানালে প্রোমোটারের লোকজন তাঁকে ব্যাপক মারধর করেছে। তাঁর দাঁত ভেঙে দেওয়া হয়েছে। অভিযোগ শুনে ওই মহিলাকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন ফিরহাদ। আক্রান্ত হওয়ার পর ওই মহিলা কড়েয়া থানাতে অভিযোগ দায়ের করেছেন বলেও জানিয়েছেন। ওই মহিলাকে এফআইআরের কপি তাঁর দফতরে পাঠাতে বলেছেন মেয়র।

পরে এই অভিযোগ সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করা হলে মেয়র বলেন, ‘‘পুলিশ পদক্ষেপ করবে নিশ্চয়ই। আমিও কথা বলব। পুলিশের সহযোগিতা নিয়ে বেআইনি নির্মাণ বন্ধ করবে কর্পোরেশন। আমরা নোটিশ দিয়েছি। বেআইনি নির্মাণ ভাঙব আমরা। পুলিশ আইনশৃঙ্খলা রক্ষা করবে।’’ তিনি আরও বলেন, ‘‘তবে অভিযোগ সংক্রান্ত বিষয় আগে খতিয়ে দেখা উচিত। কারণ, আগেও কলকাতা পুরসভা এই ধরনের অভিযোগের তদন্ত করতে গিয়ে দেখেছে ব্যক্তিগত রোষ মেটাতেও অনেক অভিযোগ করে থাকেন। তবে এ ক্ষেত্রে আমি অবশ্যই প্রশাসনের সঙ্গে কথা বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE