Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

KMC Pension: 'টক টু মেয়র'-এ পেনশন নিয়ে জোড়া প্রশ্নের মুখে ফিরহাদ হাকিম

শনিবার ওই অনুষ্ঠানে মেয়রকে ফোনে কলকাতা পুরসভার অবসরপ্রাপ্ত কর্মী শচীনাথ মণ্ডল অভিযোগ করেন, তাঁর বাবা ২০২১ সালের ৩১ অগস্ট অবসর নিয়েছেন। কিন্

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জানুয়ারি ২০২২ ১৯:৩৮
Save
Something isn't right! Please refresh.
পেনশন নিয়ে প্রশ্নের মুখে ফিরহাদ হাকিম।

পেনশন নিয়ে প্রশ্নের মুখে ফিরহাদ হাকিম।

Popup Close

‘টক টু মেয়র’ অনুষ্ঠানে পেনশন নিয়ে জোড়া প্রশ্নের মুখে পড়তে হল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে। শনিবার ওই অনুষ্ঠানে মেয়রকে ফোনে কলকাতা পুরসভার অবসরপ্রাপ্ত কর্মী শচীনাথ মণ্ডল অভিযোগ করেন, তাঁর বাবা ২০২১ সালের ৩১ অগস্ট অবসর নিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত পেনশন চালু হয়নি। দ্বিতীয় একটি ফোনে পেনশন না মেলার অভিযোগ করেন কলকাতা পুরসভার অবসরপ্রাপ্ত কর্মী প্রয়াত প্রমোদ সরকারের স্ত্রী। মেয়রের কাছে তিনি ফোনে অভিযোগ করেন, গত বছর ১ মে তাঁর স্বামী প্রয়াত হলেও, এখনও পেনশন যেমন চালু করা হয়নি, তেমনই গ্রাচুইটির কোনও অর্থ তিনি পাননি। এমন জোড়া ফোন পেয়ে অস্বস্তিতে পড়ে যান মেয়র। কিন্তু দু'টি ক্ষেত্রেই অবসরপ্রাপ্ত কর্মীদের পরিবারের সদস্যদের পেনশন চালুর ব্যাপারে আশ্বস্ত করেন ফিরহাদ।

সম্প্রতি কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়ে, কোষাগারের সঞ্চয় তলানিতে ঠেকায় পুরসভার পেনশন বিভাগে একটি নোটিসও ঝোলানো হয়েছে। তাতে বলা হয়েছে, ২০২১ সালের সেপ্টেম্বরের পর থেকে যে পুরকর্মীরা অবসর নিয়েছেন, পুরসভার তহবিল সঙ্কটের জন্য তাঁদের অবসরকালীন সুযোগ-সুবিধা ও পেনশনের টাকা আপাতত দেওয়া যাচ্ছে না। পুরসভা সূত্রে আরও জানা যায়, গত সেপ্টেম্বর থেকে ৬৪০ জন অবসরপ্রাপ্ত কর্মীর পেনশনের ফাইল আটকে রয়েছে। অবসরের পরে বেশ কয়েক মাস কেটে গেলেও পেনশনের টাকা না পেয়ে প্রায়শই সংশ্লিষ্ট বিভাগে এসে দরবার করছেন তাঁরা। শুক্রবার টাউন হলে পুরসভার মাসিক অধিবেশনে এই সংক্রান্ত বিষয়ে প্রশ্নের মুখে পড়েন মেয়র। কিন্তু ফিরহাদ আশ্বাস দেন, পেনশন এবং বেতন নিয়ে কোনও সমস্যা হবে না। সেই আশ্বাসের ২৪ ঘন্টা কাটার আগেই ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে পরপর দু'টি পেনশন সংক্রান্ত অভিযোগ শুনতে হল মেয়রকে। যদিও মেয়রের দাবি, শীঘ্রই পেনশনভোগী কর্মচারীদের পাওনা সংক্রান্ত যাবতীয় বকেয়া মেটানো হবে।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement