Advertisement
০৫ মার্চ ২০২৪
Calcutta Medical College

ডাক্তার ও স্বাস্থ্যকর্মীর ভর্তি নিয়ে নির্দেশিকা

যদি কেবিন খালি না থাকে তাহলে অনুরূপ চিকিৎসা পরিষেবার সুযোগ রয়েছে এমন প্রতিষ্ঠানে আক্রান্তদের ভর্তির ব্যবস্থা করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বলা হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২০ ০৫:২৯
Share: Save:

কোভিড হাসপাতালে কর্মরত চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের শয্যা নিশ্চিত করতে নির্দেশিকা জারি করলেন কলকাতা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। সম্প্রতি করোনায় আক্রান্ত হন ‘রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি’র এক পিজিটি। আক্রান্ত হওয়ার পরে নিজের প্রতিষ্ঠানেই শয্যা না-পেয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছিলেন ওই পিজিটি।

তাঁর বক্তব্য ছিল, কলকাতা মেডিক্যাল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে শয্যার জন্য তিনি ডেপুটি সুপার এবং এক অ্যাসিস্ট্যান্ট সুপারের সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু আক্রান্তকেই শয্যার জন্য স্বাস্থ্য ভবনের ল্যান্ডলাইনে ফোন করার পরামর্শ দেওয়া হয়। এই পরিস্থিতিতে আক্রান্ত নিজেই উদ্যোগী হয়ে নদিয়া জেলায় অবস্থিত একটি কোভিড সেন্টারে ভর্তি হন। সেখানে পৌঁছনোর জন্য অ্যাম্বুল্যান্সও নদিয়া থেকে আনার ব্যবস্থা হয়। যার পরিপ্রেক্ষিতে সোমবার উপাধ্যক্ষ তথা সুপার ইন্দ্রনীল বিশ্বাসের কাছে স্মারকলিপি জমা দেন জুনিয়র চিকিৎসকদের একাংশ। এরপরই নির্দেশিকা জারি হয়েছে। সুপার স্পেশালিটি ব্লকের ন’তলা এবং দশ তলার কেবিন খালি থাকলে সেখানেই মেডিক্যাল কলেজে প্রথমসারিতে কাজ করা চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের ভর্তি করা হবে। যদি কেবিন খালি না থাকে তাহলে অনুরূপ চিকিৎসা পরিষেবার সুযোগ রয়েছে এমন প্রতিষ্ঠানে আক্রান্তদের ভর্তির ব্যবস্থা করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বলা হবে। এ ক্ষেত্রে অন্য চিকিৎসা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাও মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষই করবেন বলে নির্দেশিকায় জানিয়েছেন উপাধ্যক্ষ তথা সুপার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE