Advertisement
০৫ মে ২০২৪
BJP

BJP: আবার পিছিয়ে গেল মোদীর সঙ্গে বৈঠক, ডাকের অপেক্ষায় দিল্লিতেই বাংলার বিজেপি সাংসদরা

পর পর দু’বার কেন সেই বৈঠক পিছিয়ে গেল? বিজেপি সাংসদরা বলছেন, কী কারণে জানা নেই, তবে এটা জানানো হয়েছে যে, বৃহস্পতিবার বৈঠক হচ্ছে না।

বুধের পরে বৃহস্পতিবারের বৈঠকও বাতিল করলেন মোদী।

বুধের পরে বৃহস্পতিবারের বৈঠকও বাতিল করলেন মোদী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১৩:৫০
Share: Save:

বুধবারের পরে বৃহস্পতিবারেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলার বিজেপি সাংসদদের বৈঠক হচ্ছে না। জানা গিয়েছে, মোদীর অন্য ব্যস্ততার কারণে প্রধানমন্ত্রীর দফতর বৃহস্পতিবার বৈঠক স্থগিত বলে জানিয়েছে। প্রথমে ঠিক ছিল বুধবার সকলে মোদীর কাছে যাবেন রাজ্যের ১৭ বিজেপি সাংসদ। এর পরে জানা যায়, প্রধানমন্ত্রীর দফতর সময় বদলে বৃহস্পতিবার করেছে। এ বার জানা গেল আরও পিছিয়ে যাচ্ছে বৈঠক। পরবর্তী দিনক্ষণ জানা না গেলেও বৈঠকের অপেক্ষায় বাংলার বিজেপি সাংসদরা অবশ্য দিল্লিতেই থেকে যাচ্ছেন বলে গেরুয়া শিবির সূত্রে জানা গিয়েছে। বিজেপি রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, ‘‘প্রধানমন্ত্রীর কিছু ব্যস্ততার জন্য বৈঠক পিছিয়েছে। এর মধ্যে অন্য কোনও বিষয় নেই। প্রধানমন্ত্রীর দফতর আমাদের পরবর্তী দিনক্ষণ না জানানো পর্যন্ত আমরা অপেক্ষায় থাকব।’’

সংসদে অধিবেশন চললে প্রতিবারই রাজ্য ধরে ধরে সাংসদদের সঙ্গে দেখা করেন মোদী। সেই মতোই বুধবার তিনি বাংলার জন্য সময় দিয়েছিলেন। কিন্তু পর পর দু’বার কেন সেই বৈঠকের সময় পিছিয়ে গেল তা জানা যায়নি। বৈঠকে আমন্ত্রিত বিজেপি সাংসদরা বলছেন, কী কারণে জানা নেই তবে প্রধানমন্ত্রী দফতর থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার বৈঠক হচ্ছে না। কবে হবে সেটাও এখনও পর্যন্ত জানানো হয়নি।

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক স্থগিত হয়ে গেলেও বাংলার বিজেপি সাংসদরা সেখানে গিয়ে কী কী বলবেন তার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন। এই প্রসঙ্গে সাংসদ তথা বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘এই ধরনের বৈঠকে মূলত প্রধানমন্ত্রী বলেন, সকলকে শুনতে হয়। তিনি বিশেষ কোনও বিষয়ে কাউকে প্রশ্ন না করলে কিছু বলার সুযোগ থাকে না। তবে অনেক সময়েই তিনি রাজ্যের পরিস্থিতি সম্পর্কে জানতে চান। সেটা চাইলে আমার রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা বলব। প্রধানমন্ত্রী সবটাই জানেন, বগটুই থেকে বিধানসভার ভিতরে কী কী হয়েছে সবই তাঁর নজরে রয়েছে তবু আমাদের পক্ষ থেকে বিস্তারিত বলার প্রস্তুতি রয়েছে।’’

রামপুরহাটের ঘটনার পরে বগটুই গ্রামে গিয়েছিলেন সুকান্ত মজুমদার-সহ কেন্দ্রীয় বিজেপি-র পাঁচ সদস্যের প্রতিনিধি দল। বুধবারই সেই ঘটনার বিস্তারিত রিপোর্ট নড্ডার হাতে তুলে দেন সুকান্তরা। বিজেপি সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার মোদীর সঙ্গে বৈঠক হলে কোন সাংসদ কী বলবেন সেটা নিয়ে আগেই একটি বৈঠকে বসে দল ঠিকও করে নেয়। বৈঠকটি হয় কোচবিহারের সাংসদ তথা স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ অধিকারীর বাড়িতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE