Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dhupguri

করোনার আবহে কালোবাজারি রুখতে ধূপগুড়ির বাজারে অভিযান টাস্ক ফোর্সের

শুক্রবার সন্ধ্যায় জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি বাজারে বিভিন্ন পাইকারি ও খুচরো বাজার ঘুরে দেখলেন টাস্ক ফোর্সের অধিকারিকেরা।

ধূপগুড়ি বাজারে টাস্ক ফোর্সের অধিকারিকেরা।

ধূপগুড়ি বাজারে টাস্ক ফোর্সের অধিকারিকেরা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ২২:৩১
Share: Save:

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বেলাগাম নিত্যপণ্যের দাম। সর্ষের তেল থেকে শুরু করে চাল-ডাল সব কিছুর লাগামছাড়া দামে মধ্যবিত্তের নাভিশ্বাস ওঠার জোগাড়। খোলা বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের কালোবাজারি রুখতে এ বার সক্রিয় হল টাস্ক ফোর্স।

শুক্রবার সন্ধ্যায় জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির বিভিন্ন পাইকারি ও খুচরো বাজার ঘুরে দেখলেন টাস্ক ফোর্সের অধিকারিকেরা। কোথাও বেআইনি ভাবে খাদ্যসামগ্রী মজুত করা হচ্ছে কি না বা কত দামে পাইকারি ব্যবসায়ীরা জিনিসপত্র কিনছেন, তা-ও খতিয়ে দেখলেন তাঁরা।

ধূপগুড়ি বাজারের খুচরো ব্যবসায়ীদের অভিযোগ, পাইকারি বাজারে বেশি দামে জিনিসপত্র কিনতে হচ্ছে। সে কারণেই খুচরো বাজারে দাম বাড়ছে। সঞ্জীব পাল নামে এক খুচরো ব্যাবসায়ী বলেন, “জিনিসপত্রের দাম বেড়েছে। তাই আমাদেরও বেশি কিনতে হচ্ছে। পাইকাররা গত এক সপ্তাহে সর্ষের তেলের দাম ৩০ টাকা প্রতি লিটার বাড়িয়েছেন।

টাস্ক ফোর্স দলের এক সদস্য উত্তম ভৌমিক বলেন, “জেলায় আমাদের কাছে অভিযোগ আসছিল যে জিনিসপত্রের দাম বাড়ছে। এক শ্রেণির মানুষ কালোবাজারি করছে। সে সব অভিযোগের ভিত্তিতে শুক্রবার আমরা বাজারে অভিযান চালিয়েছি। খুচরো এবং পাইকার ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছি। কিছুটা দাম বেড়েছে। ফের এ ধরনের অভিযোগ এলে বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এ বিষয়ে তাঁদের সতর্ক করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Black Marketing Essential Commodities Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE