Advertisement
০৬ মে ২০২৪

অভিষেক-শ্যালিকা মেনকার ব্যাঙ্কক যাওয়ার আবেদন এখনই শুনল না হাই কোর্ট, মামলা নিয়মিত বেঞ্চেই

মেনকার দাবি, তাঁর মা অসুস্থ। পরিবারের বাকি সদস্যরাও রয়েছেন ব্যাঙ্ককে। তাই তাঁর সেখানে যাওয়া প্রয়োজন বলে উচ্চ আদালতের কাছে আবেদন করেছিলেন মেনকা।

অভিষেক-শ্যালিকা মেনকা গম্ভীর।

অভিষেক-শ্যালিকা মেনকা গম্ভীর। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১১:২১
Share: Save:

ব্যাঙ্কক যেতে চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। কিন্তু সেই আবেদন এখনই শুনল না উচ্চ আদালত। তা স্থানান্তরিত হয়েছে হাই কোর্টের নিয়মিত (রেগুলার) বেঞ্চে।

মেনকার দাবি, তাঁর মা অসুস্থ। পরিবারের বাকি সদস্যরাও রয়েছেন ব্যাঙ্ককে। তাই তাঁর সেখানে যাওয়া প্রয়োজন বলে উচ্চ আদালতের কাছে আবেদন করেছিলেন মেনকা। পাশাপাশি, তাঁকে বিদেশ যেতে বাধা দিয়েছিল ইডি। ইডির এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হন মেনকা। মামলাটির দ্রুত শুনানির আর্জি জানানো হয় উচ্চ আদালতে। বৃহস্পতিবার বিচারপতি লপিতা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে ওঠে ওই মামলা। মেনকার বিদেশযাত্রা এবং ওই মামলাটির দ্রুত শুনানিতে আপত্তি জানান ইডির আইনজীবী ফিরোজ এডুলজি। মেনকার সেই মামলা এখনই শোনেননি বিচারপতি। এর পর মামলাটি উচ্চ আদালতের অবকাশকালীন বেঞ্চ থেকে নিয়মিত (রেগুলার) বেঞ্চে স্থানান্তরিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ সেপ্টেম্বর রাত ৮টা নাগাদ ব্যাঙ্কক যাওয়ার সময় দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে মেনকাকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ ওঠে অভিবাসন দফতরের বিরুদ্ধে। অভিবাসন দফতরের যুক্তি, তাঁর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস জারি করেছে ইডি। সেই কারণেই তাঁকে বিমানে উঠতে দেওয়া হয়নি। এর পর মেনকাকে তলব করে ইডি। ওই দিনই ইডি এবং বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে আদালত অবমাননার মামলা দায়ের করেন অভিষেক-শ্যালিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE