Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

শুক্রবার থেকে শহরে ফের কমছে মেট্রোর সংখ্যা, বদল সময়সূচিতেও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ মে ২০২১ ১৭:২১


প্রতীকী ছবি।

মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরেই বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, সরকারি পরিবহণ এবং মেট্রো ৫০ শতাংশ কমানো হবে। বৃহস্পতিবার সেই মর্মে বিবৃতি জারি করল মেট্রো রেল। জানিয়ে দেওয়া হল, মেট্রোর সংখ্যা কমানো হচ্ছে শুক্রবার থেকে। পরিবর্তিত সময়সূচিও প্রকাশ করা হয়েছে।

৭ মে অর্থাৎ শুক্রবার থেকেই পরিবর্তিত সময়সূচি অনুযায়ী চলবে মেট্রো। মেট্রো জানিয়েছে, সোম থেকে শুক্র দমদম-কবি সুভাষের মধ্যে প্রতি দিন ২১৬টি ট্রেনের বদলে চলবে ১৯২টি। এত দিন কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রতি দিন ১৪৯টি মেট্রো চলাচল করত। শুক্রবার থেকে ওই রুটে চলবে ১৩৩টি ট্রেন। প্রান্তিক স্টেশন দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে প্রথম মেট্রো সকাল ৭টা ৩০ মিনিটের পরিবর্তে সকাল ৮টায় ছাড়বে। এ ছাড়া দমদম থেকে দক্ষিণেশ্বর প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮টায়। দমদম থেকে কবি সুভাষ প্রথম মেট্রোও ছাড়বে একই সময়ে।

শেষ মেট্রো ছাড়ার সময় ১ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো রাত ৮টা ৪৮-র পরিবর্তে ছাড়বে ৭টা ৪৮ মিনিটে। অন্য দিকে, দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত রাতের শেষ মেট্রো রাত ৯টার পরিবর্তে ছাড়বে রাত ৮টায়। কবি সুভাষ-দক্ষিণেশ্বর শেষ মেট্রো পাওয়া যাবে ওই সময়েই।

Advertisement

রবিবারেও মেট্রোর সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। ছুটির দিনে ৯৮টি-র পরিবর্তে ৮২টি মেট্রো চলাচল করবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত আপ ও ডাউন মিলিয়ে রবিবার ৮০টি মেট্রো চলবে। রবিবার দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ১০টায়। দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রোও ছাড়বে ওই সময়। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ১০টায়। রাতের শেষ মেট্রোর সময়সূচিতে কোনও পরিবর্তন হচ্ছে না। তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সূচিতেও কোনও পরিবর্তন আনা হচ্ছে না।

আরও পড়ুন

Advertisement