Advertisement
০৬ অক্টোবর ২০২২
Kolkata Metro

Kolkata Metro: সময় বদলাচ্ছে মেট্রো চলাচলের, বুধবার থেকে আরও রাত পর্যন্ত মিলবে সফরের সুযোগ

রাতে আরও আধ ঘণ্টা বেশি চলবে মেট্রো রেল। মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তি দিয়ে মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে সপ্তাহে সাত দিনই এই সুবিধা মিলবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৫২
Share: Save:

রাতে আরও আধ ঘণ্টা বেশি চলবে মেট্রো রেল। মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তি দিয়ে মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে সপ্তাহে সাত দিনই এই সুবিধা মিলবে। বুধবার থেকে শুরু হবে বর্ধিত সময়ের ট্রেন চলাচল।

রাজ্যে করোনা সংক্রমণ কমতে থাকায় সোমবারই বিধিনিষেধ কিছুটা শিথিল করেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, রাত ১০টার পরিবর্তে রাত ১১টা থেকে শুরু হবে নাইট কার্ফু। আর তার পরেই মঙ্গলবার মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়ে দিল রাতে এখনকার তুলনায় আরও আধ ঘণ্টা পরে প্রান্তিক স্টেশনগুলি থেকে ছাড়বে ট্রেন।

এখন সোম থেকে শনি ছ’দিন সকাল ৭টায় ছাড়ে প্রথম ট্রেন। তাতে কোনও রদবদল হচ্ছে না। একই ভাবে এখনকার নিয়ম মতো রবিবার ট্রেন চালু হওয়ার সময় সকাল ১০টাই থাকছে। প্রথম ট্রেনের সময় অপরিবর্তিত থাকলেও সপ্তাহে সাতদিনই শেষ ট্রেনের সময় আরও বাড়ছে। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এখন দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ ট্রেন ছাড়ে রাত ৮টা ৪৮ মিনিটে। এটা বেড়ে রাত ৯টা ১৮ মিনিট হবে। দমদম থেকে কবি সুভাষের শেষ ট্রেনের সময় রাত ৯টার পরিবর্তে হবে ৯টা ৩০ মিনিট। একই ভাবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ ট্রেনে ছাড়ার সময়ও রাত ৯টার পরিবর্তে হবে ৯টা ৩০ মিনিট হবে।

তবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় সময়সূচির কোনও বদল হচ্ছে না। একই সঙ্গে মেট্রো কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বুধবার থেকে স্মার্ট কার্ডের পাশাপাশি টোকেন কিনেও যাতায়াত করা যাবে। তবে শারীরিক দূরত্ব বজায় রাখা থেকে মাস্ক, স্যানিটাইজার ব্যবহারের করোনা বিধি শিথিল হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.