Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kolkata Metro

Kolkata Metro: বৃহস্পতিবার থেকেই মেট্রোয় ফিরছে টোকেন, বিজ্ঞপ্তি দিয়ে জানালেন কর্তৃপক্ষ

সোমবার বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকে টোকেন কেনা যাবে।

টোকেন ফিরছে মেট্রোয়

টোকেন ফিরছে মেট্রোয় প্রতীকী চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১২:৫৮
Share: Save:

আগামী বৃহস্পতিবার থেকেই কলকাতা মেট্রোয় ফিরছে টোকেন ব্যবস্থা। সোমবার সপ্তাহের শুরুর দিনে বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকেও টোকেন কেনা যাবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।
কর্তৃপক্ষের তরফে যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে তাতে লেখা, ‘আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোয় টোকেন ব্যবস্থা ফিরে আসছে। আগে যেমন ভাবে স্টেশনে টোকেন দেওয়া হত তেমন ভাবেই টোকেন দেওয়া হবে।’ করোনার কারণে গত বছর ২৩ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছিল মেট্রো পরিষেবা। গত বছর ১৪ সেপ্টেম্বর থেকে তা চালু হওয়ার পর অবশ্য টোকেন ব্যবস্থা বন্ধ ছিল। সে সময় শুধু স্মার্ট কার্ডই চালু ছিল। আগামী ২৫ নভেম্বর থেকে দু’টি ব্যবস্থায় চালু হতে চলেছে।

এমনিতেই করোনাকালে মেট্রো যাত্রায় বেশ কিছু বিধিনিষেধ রয়েছে। মাস্ক পরা, শারীরিক দূরত্ববিধি মানার কথা বারবার বলা হচ্ছে। স্মার্ট কার্ড চালু থাকতেই মেট্রোতে মারাত্মক ভিড় হচ্ছিল। টোকেন ফিরলে যে ভিড় বাড়বে, তা সহজেই অনুমেয়।

অতিমারিকালে লাইন এবং ভিড় এড়ানোর জন্য নিয়মিত যাত্রীদের অবশ্য স্মার্ট কার্ড ব্যবহারের পরামর্শও দিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। পাশাপাশি এ ক্ষেত্রে নিয়মিত যাত্রীরা যে স্মার্ট কার্ডের মূল্য পিছু ১০ শতাংশ অতিরিক্ত পাবেন, তাও জানিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Token metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE