×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

রাস্তায় গুঁড়ি ফেলে হামলা পুলিশের গাড়িতে, ধৃত ১০ 

নিজস্ব সংবাদদাতা
পটাশপুর ১৯ ডিসেম্বর ২০২০ ০৬:৩০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

তৃণমূলের দলীয় কার্যালয়ে বিজেপি’র আশ্রিত দুষ্কৃতীদের হামলা এবং আগুন লাগানোর অভিযোগ উঠেছিল বৃহস্পতিবারই। পটাশপুর-২ ব্লকের পটাশপুর-২ ব্লকের আড়গোয়ালের ওই এলাকায় থেকে ফেরার সময় রাতে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে পুলিশের গাড়িতে হামলা চালাল দুষ্কৃতীরা। তাতে দুষ্কৃতীরা। হামলায় এগরার সার্কেল ইনস্পেক্টরের হাত ভেঙেছে। গুরুতর জখম হয়েছেন আরও পনেরো জন পুলিশ কর্মী। ঘটনায় মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলি‌শ।

স্থানীয় সূত্রের খবর, আড়গোয়ালের তৃণমূলের ওই কার্যালয়ের কিছুটা দূরে সিঞ্যারি বাজারেও তৃণমূল এবং বিজেপি সমর্থকদের মধ্যে ঝামেলা হয়েছিল। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে উত্তেজনা আরও বাড়ে। পুলিশ তিনজনকে আটক করে প্রথমে। পরে দুই যুবককে ছেড়ে দেওয়া হয়। ওই সময় ঘটনাস্থলে যান এগরার সার্কেল ইনস্পেক্টর-সহ এগরার এসডিপিও। তাঁরা আটক করা এক যুবককে নিয়ে গাড়িতে আড়গোয়ালের দিকে যাচ্ছিলেন।

অভিযোগ, আটক যুবককে ছাড়িয়ে নেওয়ার জন্য সমসপুরের কাছে দুদিকে থেকে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে দেয় দুষ্কৃতীরা। পুলিশের গাড়ি সেখানে এসে থামতেই বল্লা, কাঠ ও পাথর ছোড়া হয় পুলিশদের লক্ষ্য করে। ওই সময় এগরার সার্কেল ইনস্পেক্টর অভিজিৎ হাইতের ডান হাত ভেঙে যায়। ভাঙচুর চালানো হয় পুলিশের গাড়িতে। এসডিপিও এবং পটাশপুর থানার ওসি চন্দ্রকান্ত শাসমল-সহ ১৫ জন পুলিশ কর্মী গুরুতর জখম হন।

Advertisement

পুলিশ সূত্রের খবর, আহত ইনস্পেক্টর বর্তমানে কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। অন্য আহত পুলিশ কর্মীরা চিকিৎসাধীন এগরা সুপার স্পেসালিটি হাসপাতালে। ঘটনায় পটাশপুর থানার পুলিশ স্বতঃপ্রণোদিত ভাবে সরকারি কর্মীদের মারধর, সরকারি সম্পত্তি ভাঙচুর, বোমাবাজি, পরিকল্পিত হামলা-সহ একাধিক ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। শুক্রবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বের ওই এলাকায় ধরপাকড়ে নামে বিশাল পুলিশ বাহিনী। আপতত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। জেলা পুলিশ সুপার প্রবীণ প্রকাশ বলেন, ‘‘পুলিশের অভিযানে বেশ কয়েক জন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।’’

অন্যদিকে, বৃহস্পতিবার তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর ও আগুন জ্বালিয়ে দেওয়া পরে দুষ্কৃতীরা আড়গোয়ালে গ্রাম পঞ্চায়েত অফিসের গেটে বিজেপি পতাকা লাগিয়ে দেয় বলে অভিযোগ। অফিসের দরজার ফলকে উপপ্রধান অপরেশ সাঁতরার নাম কাদা দিয়ে ঢেকেও দেওয়া হয়।

Advertisement