Advertisement
২০ জুন ২০২৪
Arrest

মাওবাদীর নামে টাকা চেয়ে আবগারি আধিকারিককে হুমকি! লালগড়ে গ্রেফতার দুই ভাই

টাকা না দিলে সনতের পুরো পরিবারকে খুন করার হুমকি দেওয়া হয়। এর পর লালগড় থানার দ্বারস্থ হন ওই আবগারি আধিকারিকের পরিবার।

A Photograph representing a man being arrested

দুই ভাইকে গ্রেফতার করল ঝাড়গ্রামের রামগড় ফাঁড়ির পুলিশ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ২২:৫৬
Share: Save:

আবগারি দফতরের এক আধিকারিকের বাড়িতে ১৫ লক্ষ টাকা চেয়ে হুমকি দিয়েছিলেন মাওবাদীর নাম করে। এই অভিযোগে দুই ভাইকে গ্রেফতার করল ঝাড়গ্রামের রামগড় ফাঁড়ির পুলিশ। ধৃতদের নাম বিকাশ রানা ও দুলাল রানা। তাদের বাড়ি লালগড় থানার বনপুকুরিয়া গ্রামে। শুক্রবার ঝাড়গ্রাম আদালতে তোলা হলে বিচারক তাঁদের ২ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে খবর, আবগারি দফতরের দুর্গাপুর ডিভিশনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার সনৎ হেমব্রমের বাড়ি লালগড়ের বনপুকুরিয়া গ্রামে। বর্তমানে তিনি কর্মসূত্রে বাঁকুড়ায় থাকেন। গত ২০ ফেব্রুয়ারি তাঁর বাড়িতে প্রথম চিঠি আসে। তাতে মাওবাদীদের নাম নিয়ে ১৫ লক্ষ টাকা চাওয়া হয়। প্রথমে সনতের বাড়ির সদস্যরা বিষয়টিতে আমল দেননি। কিন্তু গত ২৩ মার্চ বনপুকুরিয়া গ্রামে সনতের বাড়ির দরজার সামনে আবার একটি চিঠি মেলে। পরের চিঠিতে হুমকি দিয়ে ১০ লক্ষ টাকা চাওয়া হয়। টাকা না দিলে সনতের পুরো পরিবারকে খুন করার হুমকি দেওয়া হয়। এর পর লালগড় থানার দ্বারস্থ হন ওই আবগারি আধিকারিকের পরিবার।

তদন্তে নেমে বিকাশ এবং দুলাল নামে দু’জনকে পাকড়াও করে পুলিশ। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। শুক্রবার ঝাড়গ্রামের এসিজেএম আদালতে তোলা হয় ধৃতদের। এ নিয়ে সরকারি আইনজীবী পবিত্র রানা বলেন, ‘‘তদন্তের জন্য ৫ দিনের পুলিশি হেফাজত চাওয়া হয়েছিল। কিন্তু বিচারক ২ দিনের পুলিশি হেফাজত মঞ্জুর করেছেন।’’ জেলা পুলিশের এক পদস্থ আধিকারিকের দাবি, ‘‘ঝাড়গ্রামে মাওবাদীদের কোনও অস্তিত্ব নেই। মূলত তোলাবাজির জন্য মাওবাদীদের নাম ব্যবহার করা হয়েছিল। আসলে অভিযুক্তরা চিঠি দিয়ে ভয় দেখাতে চেয়েছিল। এ নিয়ে তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Jhargram Maoist Government employee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE