Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kharagpur

ট্রেনে বিক্রি বোতলবন্দি পানের অযোগ্য জল! খড়্গপুর ডিভিশনে অভিযানে আটক চার

খড়্গপুর বিভাগের বিভিন্ন ট্রেন এবং স্টেশনে অননুমোদিত এবং নিম্ন মানের প্যাকেটজাত পানীয় জল বিক্রির বিরুদ্ধে ব্যাপক প্রচার শুরু করেছে রেল।

4 detained in Kharagpur for selling unrefined water in rail station

অভিযোগ, বোতলে বিভিন্ন স্টিকার সাঁটিয়ে পানীয় জলের নামে পানের অযোগ্য জল বিক্রি হচ্ছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৪:৪১
Share: Save:

ট্রেনে পানীয় বোতল এবং প্যাকেটবন্দি পানীয় জল বিক্রি করেন হকাররা। বিভিন্ন স্টেশনেও বিক্রি হয় প্যাকেটজাত পানীয় জল। কিন্তু বিশুদ্ধ পানীয় জলের বোতলের সঙ্গে সঙ্গেই বিক্রি হচ্ছে ‘নিম্ন মানের’ পানীয় জল। বোতলে বিভিন্ন স্টিকার সাঁটিয়ে পানীয় জলের নামে পানের অযোগ্য জল বিক্রি হচ্ছে। এমনই জল কারবারিদের ধরার জন্য অভিযান চলল দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর ডিভিশনে। শুক্রবার চার জনকে আটক করেছে খড়্গপুর রেল দফতর।

খড়্গপুর বিভাগের বিভিন্ন ট্রেন এবং স্টেশনে অননুমোদিত এবং নিম্ন মানের প্যাকেটজাত পানীয় জল বিক্রির বিরুদ্ধে ব্যাপক প্রচার শুরু করেছে রেল। শুক্রবার অভিযানের সময়, বাণিজ্যিক পরিদর্শক হিজলি এবং বালাসোরে অবৈধ ভাবে জল বিক্রির জন্য পানীয় জলের প্যাকেট-সহ চার জনকে আটক করা হয়েছে বলে জানান খড়্গপুর ডিভিশনের সিনিয়র ডিসিএম রাজেশ কুমার। তাঁদের জরিমানাও করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

রেলের ওই আধিকারিক জানান, অভিযান চলাকালীন বালাসোর স্টেশনের কিছু ক্যাটারিং স্টলে অনিয়ম লক্ষ্য করা গিয়েছে। অভিযানের সময় নিম্ন মানের পানীয় জলের প্যাকেট, বোতল মিলেছে। এমনকি ভেন্ডিং স্টাফ ইউনিফর্ম ছাড়াই দায়িত্ব পালন করছেন এবং অতিরিক্ত চার্জ নিচ্ছেন, এমন অভিযোগ পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kharagpur Drinking water railway Detained
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE