Advertisement
০৬ মে ২০২৪
BJP

TMC: নন্দীগ্রামে বিজেপি-তে ভাঙন, জেলার মহিলা মোর্চার নেত্রী-সহ বেশ কয়েকজন তৃণমূলে

পরে ২ হাজার বিজেপি নেতা কর্মী তৃণমূলে যোগ দিতে পারেন। ধাপে ধাপে প্রতিটি পঞ্চায়েত এলাকায় যোগদান পর্ব করা হবে’’ জানিয়েছে তৃণমূল নেতৃত্ব।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ২২:৫৮
Share: Save:

নন্দীগ্রামে বিজেপি-র ঘর ভাঙল তৃণমূল। রবিবার নন্দীগ্রামে বিজেপি-র নেতা ও সমর্থকরা পদ্মশিবির ছেড়ে হাতে তুলে নিলেন ঘাসফুলের পতাকা। পাশাপাশি অন্যান্য দল থেকেও বেশ কিছু নেতা কর্মী আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিয়েছেন। নন্দীগ্রাম ১ ব্লকের তৃণমূল কার্যালয়ে ব্লক সভাপতি স্বদেশ দাসের হাত ধরে কর্মী সমর্থকদের নিয়ে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপি-র তমলুক সাংগঠনিক জেলার মহিলা মোর্চার সহ-সভাপতি অনিন্দিতা জানা। এ ছাড়াও সিপিএমের প্রাক্তন নেতা বাদল দুয়ারী যোগ দিয়েছেন তৃণমূলে।

তৃণমূলের ব্লক সভাপতি স্বদেশ দাসের দাবি, ‘‘রবিবার নন্দীগ্রামের হরিপুর গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে বিজেপি ও অন্য দল থেকে প্রায় ৩৬০ জন নেতা কর্মী তৃণমূলে যোগ দিয়েছেন। এর পর প্রায় ২ হাজার বিজেপি নেতা কর্মী তৃণমূলে যোগ দিতে পারেন। ধাপে ধাপে প্রতিটি পঞ্চায়েত এলাকায় যোগদান পর্ব করা হবে’’ জানিয়েছেন তিনি।

তৃণমূলে যোগ দিয়ে প্রাক্তন বিজেপি নেত্রী অনিন্দিতা জানার দাবি, ‘‘এক সময় তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেই বিরোধিতা করেছিলাম। কিন্তু এখন তৃণমূল অনেক স্বচ্ছ। ইয়সের ত্রাণ বিলি-সহ বিভিন্ন বিষয়ে রাজ্য সরকার স্বচ্ছতা বজায় রাখতে সর্বদা তৎপর। তাই তৃণমূলে যোগ দিলাম।’’

যদিও এই দলবদলের পেছনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলেই দাবি করেছেন নন্দীগ্রামের বিজেপি নেতা তথা তমলুক সাংগঠনিক জেলার সহ-সভাপতি প্রলয় পাল। তাঁর দাবি, ‘‘পুলিশের ভয় দেখিয়ে বিজেপি থেকে তৃণমূলে যোগ দিতে বাধ্য করা হচ্ছে।’’ তাঁর আরও দাবি, ‘‘নন্দীগ্রামে বিজেপি খুব ভাল জায়গায় রয়েছে। এখানে বিজেপি যে কোনও দলকে বিপুল ভোটে হারাতে সক্ষম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE