Advertisement
০১ মে ২০২৪
Gun Down

কোলাঘাটে জাতীয় সড়কে স্বর্ণ ব্যবসায়ীকে গুলি করে খুন! নগদ টাকা লুট করে চম্পট দিল দুষ্কৃতীরা

মৃত স্বর্ণ ব্যবসায়ীর নাম সমীর পড়িয়া। জিঞদা বাজারে একটি গয়নার দোকান রয়েছে ৩৭ বছরের সমীরের। সোমবার দোকান বন্ধ করে জাতীয় সড়ক ধরে বাড়ি ফিরছিলেন তিনি। আচমকা তাঁকে ঘিরে ধরে দুষ্কৃতীরা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোলাঘাট শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ২৩:০৫
Share: Save:

দোকান থেকে বাড়ি ফেরার পথে খুন হয়ে গেলেন এক স্বর্ণ ব্যবসায়ী। সোমবার রাত ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুরের কোলাঘাটে ৬ নম্বর জাতীয় সড়কে। রাস্তার উপরেই স্বর্ণ ব্যবসায়ীর দেহ ফেলে তাঁর ব্যাগভর্তি টাকা নিয়ে বাইকে করে চম্পট দিল দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। প্রতিবাদে রাস্তা অবরোধ করেন স্থানীয়রা।

স্থানীয় সূত্রে খবর, মৃত স্বর্ণ ব্যবসায়ীর নাম সমীর পড়িয়া। জিঞদা বাজারে একটি গয়নার দোকান রয়েছে ৩৭ বছরের সমীরের। প্রতি দিনের মতো সোমবার দোকান বন্ধ করে জাতীয় সড়ক ধরে বাড়ি ফিরছিলেন ওই ব্যবসায়ী। কোলাঘাট থানার দেউলবাড় এলাকায় সবিতা রাইস মিলের কাছে আচমকা তাঁকে ঘিরে ধরে কয়েক জন দুষ্কৃতী। সমীরের মাথা লক্ষ্য করে একটি গুলি করা হয়। তার পর ব্যবসায়ীর সঙ্গে থাকা টাকাভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা।

বেশ কিছু ক্ষণ রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকার পর সমীরকে উদ্ধার করেন স্থানীয়রা। কিন্তু তত ক্ষণে তিনি মারা গিয়েছেন। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা জাতীয় সড়ক অবরোধ করেন। প্রায় এক ঘণ্টা ওই অবরোধ চলে। পরে কোলাঘাট এবং পাঁশকুড়া থানার পুলিশ আসে ঘটনাস্থলে। পুলিশ উপযুক্ত পদক্ষেপ করার আশ্বাস দিলে অবরোধ ওঠে। ইতিমধ্যে দেহ উদ্ধার করেছে পুলিশ। খবর পাঠানো হয়েছে মৃতের বাড়িতে।

এই খুন এবং ছিনতাইয়ের ঘটনা প্রসঙ্গে প্রশান্ত পড়িয়া নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘ছেলেটি (সমীর) প্রতি দিনই এমন সময় (রাত ৯টা- সাড়ে ৯টা নাগাদ) দোকান বন্ধ করে বাড়ি ফেরে। আজও ফিরছিল। ওর কাছে ভালো পরিমাণ টাকা ছিল। দুষ্কৃতীরা ওর মাথায় গুলি করে টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে চম্পট দিয়েছে। আমরা এরই প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE