Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Abu Taher

CBI Probe: ভোট-পরবর্তী হিংসা মামলায় আবু তাহেরকে সমন, হাজিরা দিলেন না নন্দীগ্রামের নেতা

নন্দীগ্রাম হিংসা মামলায় ফের তলব আবু তাহেরকে, গ্রেফতারি এড়াতে হাজিরা এড়ালেন তৃণমূল নেতা

নন্দীগ্রামের দাপুটে তৃণমূল নেতা আবু তাহের

নন্দীগ্রামের দাপুটে তৃণমূল নেতা আবু তাহের

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১৬:৫০
Share: Save:

ভোট-পরবর্তী হিংসা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তৃণমূল নেতা আবু তাহেরকে ফের তলব করল সিবিআই। নন্দীগ্রামের দাপুটে এই নেতাকে ডাকার পাশাপাশি শাসকদলের আরও তিন নেতাকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার সন্ধ্যা নাগাদ সিবিআইয়ের চিঠি পান তাহের। সোমবার সকাল ১১টা নাগাদ তাঁকে হলদিয়ার একটি অতিথি নিবাসে তাঁকে হাজিরা দেওয়ার কথা বলা হয়। তবে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে তাঁদের গ্রেফতার করা হতে পারে এই আশঙ্কায় সোমবার সিবিআই হাজিরা এড়িয়ে গিয়েছেন বলে জানিয়েছেন তাহের। তিনি বলেন, “আজ বেলা ১১টা নাগাদ হলদিয়ার সিপিটি গেস্ট হাউসে আমাকে হাজিরা দিতে বলেছিল সিবিআই। তবে গোপন সূত্রে জানতে পারি, আমাদের গ্রেফতার করার জন্য আগেই নিম্ন আদালতে আবেদন করে রেখেছে সিবিআই। তাই, সরাসরি গিয়ে হাজিরা দিতে না পারার কথা সিবিআইকে জানিয়ে দিয়েছি।”

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে পর রাজ্যের বহু এলাকার মতো নন্দীগ্রামের চিল্লাগ্রাম অঞ্চলেও দুষ্কৃতী-তাণ্ডব চলে। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে বিজেপির কর্মী-সমর্থকদের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ ওঠে। বিজেপির অভিযোগ, দুষ্কৃতীদের হামলা থেকে নিজের বাড়িকে রক্ষা করতে গিয়ে গুরুতর জখম হন চিল্লাগ্রামের দেবব্রত মাইতি। গুরুতর জখম অবস্থায় দেবব্রতকে কলকাতায় চিকিৎসার জন্য নিয়ে আসা হলে ঘটনার ১৩ দিন পর মারা যান তিনি। এই ঘটনার তদন্তে নেমে এখনও পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে সিবিআই। ধৃতদের মধ্যে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের ঘনিষ্ঠ আত্মীয়ও। ধৃতেরা এখনও জেল হেফাজতে রয়েছেন।

ভোট-পরবর্তী হিংসা মামলায় সিবিআই ফের তলব করলে তদন্তকারীদের সহযোগিতা করতে তিনি তৈরি বলে জানিয়েছেন তাহের। সিবিআইয়ের কাছে না-যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, “২৪ ঘণ্টার নোটিসে বারংবার আমাকে ডাকা হয়েছে। প্রতি বার তদন্তে সহযোগিতা করেছি। তবে সোমবার আমাদের গ্রেফতার করা হতে পারে, এ কথা সূত্র মারফৎ জানতে পেরে সকাল ১০টা নাগাদ সিবিআইকে জানাই, প্রয়োজনে তাঁরা আমায় টেলিফোনে জিজ্ঞাসাবাদ করতে পারেন।“ তাঁহেরের দাবি, তাঁকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE