Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Sheikh Sufiyan: রক্ষাকবচ হাই কোর্টের, আপাতত শেখ সুফিয়ানকে গ্রেফতার করতে পারবে না সিবিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ অক্টোবর ২০২১ ১৬:৫৭
নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান।

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ান।
ফাইল ছবি।

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানকে আগামী ৯ নভেম্বর পর্যন্ত গ্রেফতার করা যাবে না। বুধবার এমনই নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট।

হাই কোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসার তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। শেখ সুফিয়ানের বিরুদ্ধে উঠেছে অভিযোগ। সিবিআই যাতে তাঁকে গ্রেফতার না করে, সে জন্যই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুফিয়ান। গ্রেফতারি এড়াতেই তিনি আগাম জামিনের আবেদন করেন। হাই কোর্টে সেই মামলারই শুনানি ছিল বুধবার। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে হয়েছে এই শুনানি।

শুনানির সময় কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর আদালতে জানিয়েছেন, তদন্তকারী সংস্থার অফিসাররা সকলেই নন্দীগ্রামে আছেন। তাঁরা ভোট পরবর্তী হিংসার তদন্ত করছেন। এই মামলার শুনানি শেষ না হওয়া পর্যন্ত সুফিয়ানকে গ্রেফতার করা হবে না বলে বিচারপতিকে জানান দস্তুর। তাতে সম্মতি জানান বিচারপতির ডিভিশন বেঞ্চ। আগামী ৯ নভেম্বর রয়েছে এই মামলার পরবর্তী শুনানি। তত দিন সিবিআই গ্রেফতার করতে পারবে না সুফিয়ানকে।

Advertisement

আদালতের রায় প্রসঙ্গে বুধবার শেখ সুফিয়ান বলেন, ‘‘ভোট পরবর্তী হিংসার নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা কীভাবে নন্দীগ্রামের তৃণমূল নেতাদের বিপাকে ফেলা যায় তার চক্রান্ত করছে। শুভেন্দু অধিকারী প্রকাশ্যে বলছেন কাকে কাকে জেলে ঢোকাবেন। আর ঠিক সেই নেতাদেরই ধরে ধরে জেলে পুরছে সিবিআই। হাই কোর্টের বিচারপতিরা আমার আবেদন শুনেছেন এবং এখনই আমাকে গ্রেফতার করা যাবে না বলে রায় দিয়েছেন। আদালতের এই রায়ে আমি অত্যন্ত খুশী।’’

আরও পড়ুন

Advertisement