Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

আদিবাসী ঘরে ভোজ সারবেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী

রাজনৈতিক মহলের মতে, রাজ্যে দলের জমি শক্ত করতেই দলের শীর্ষ নেতাদের এ রাজ্যে পাঠাচ্ছে বিজেপি। রমন সিংহের জেলা সফরও তারই অঙ্গ।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ১৬ জুন ২০১৭ ০০:৫৫

মোদী মেলা হচ্ছে না। তবে পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী দু’দিনের সফরে আজ, শুক্রবার দুপুরে মেদিনীপুরে আসছেন ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী রমন সিংহ। এ দিন দুপুরে এক আদিবাসী পরিবারের ঘরে মধ্যাহ্নভোজ সারবেন তিনি। সেই মতো প্রস্তুতিও সারা হয়েছে। স্বচ্ছতা অভিযান থেকে কর্মিসভা- শুক্র ও শনিবার একাধিক কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রমন সিংহের।

সম্প্রতি উত্তরবঙ্গে গিয়ে এক কর্মীর বাড়ি গিয়ে দুপুরের ভোজ সারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এ বার ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রীও আদিবাসী পরিবারে মধ্যাহ্নভোজ সারবেন। বিজেপির পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি ধীমান কোলেও মানছেন, “শহরের এক আদিবাসী পরিবারের ঘরে রমন সিংহ মধ্যাহ্নভোজ সারবেন। সেই মতোই সব ব্যবস্থা করা হয়েছে।”

রাজনৈতিক মহলের মতে, রাজ্যে দলের জমি শক্ত করতেই দলের শীর্ষ নেতাদের এ রাজ্যে পাঠাচ্ছে বিজেপি। রমন সিংহের জেলা সফরও তারই অঙ্গ।

Advertisement

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সুফল সম্পর্কে জানাতে মেদিনীপুরের কলেজ মাঠে ‘মোদী মেলা’ শুরু হওয়ার কথা ছিল শুক্রবার। এই মেলারই উদ্বোধন করার কথা ছিল রমন সিংহের। দলের এক সূত্রে খবর, এই মেলা হচ্ছে না। এর পরিবর্তে বিদ্যাসাগর হল চত্বরে শুক্রবার কিছু স্টল রাখার চেষ্টা চলছে। যে সব স্টলে কেন্দ্রীয় প্রকল্পের সুফলের দিকগুলো তুলে ধরা হবে। বিজেপির জেলা সভাপতি ধীমানবাবুর অভিযোগ, “মেলার অনুমতি দেওয়া নিয়ে প্রশাসন অনেক টালবাহানা করেছে। বুধবার বিকেলে আমাদের জানানো হয় যে মেলার অনুমতি দেওয়া হচ্ছে। একদিনের মধ্যে সব আয়োজন করা কী করে সম্ভব? তাই কলেজের মাঠের মেলা হচ্ছে না।”

বিজেপির এক সূত্রে খবর, শুক্রবার সকাল ১১টা নাগাদ কলকাতায় পৌঁছবেন ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী। বিমানে কলকাতায় পৌঁছনোর কথা তাঁর। কলকাতা থেকে মেদিনীপুরে আসার কথা হেলিকপ্টারে। তবে আবহাওয়া অন্য রকম থাকলে সড়ক পথেও আসতে পারেন তিনি। মেদিনীপুরে ১২টা নাগাদ পৌঁছনোর কথা রয়েছে তাঁর। শহরে পৌঁছে সোজা চলে যাবেন সার্কিট হাউসে। ১টা নাগাদ এক আদিবাসী পরিবারের ঘরে যাবেন মধ্যাহ্নভোজ সারতে। সঙ্গে থাকবেন বিধায়ক তথা দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মধ্যাহ্নভোজ সেরে ফের সার্কিট হাউস। বিকেলে বিদ্যাসাগর হলে কর্মিসভায় বক্তব্য রাখবেন তিনি। শুক্রবার রাতে সার্কিট হাউসেই থাকবেন। পরের দিন মেদিনীপুরে স্বচ্ছতা অভিযানে যোগদান করবেন তিনি। পরে একাধিক কর্মসূচি সেরে দুপুরে শহর ছাড়বেন।



Tags:
Raman Singh Chhattisgarhছত্তীসগঢ় Chief Minister

আরও পড়ুন

Advertisement