Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: মেদিনীপুর কলেজ হচ্ছে বিশ্ববিদ্যালয়, ১৫০ বছর পূর্তিতে ঘোষণা মুখ্যমন্ত্রীর

বুধবার মেদিনীপুর কলেজ মাঠে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সরকারের ১১ বছর উপলক্ষে মেদিনীপুরবাসীকে অভিনন্দন জানান তিনি।

বুধবার কলেজ মাঠেই সভা করেন মমতা।

বুধবার কলেজ মাঠেই সভা করেন মমতা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:২২
Share: Save:

চলতি বছরেই ১৫০ বছরে পা দিয়েছে মেদিনীপুর কলেজ। সেই অনুষ্ঠান হয়েছে এপ্রিল মাস থেকে। তার আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুখবর দিলেন। বুধবার মেদিনীপুর কলেজ মাঠ থেকে তিনি ঘোষণা করলেন, বিশ্ববিদ্যালয়ের মর্যাদা পাবে ওই কলেজ।

মুখ্যমন্ত্রী মমতার কথায়, ‘‘মেদিনীপুর কলেজের দেড়শো বছর হল। বিশ্ববিদ্যালয়ের স্টেটাস (মর্যাদা) দেব।’’ তিনি আরও বলেন, ‘‘এর জন্য বিধানসভায় বিল পাশ করাতে হবে।’’ তিনি জানান, তাঁর কাছে আগে বেশ কিছু আবেদন এসেছিল। পানীয় জলের ব্যবস্থা-সহ বেশ কিছু আর্জি এসেছিল। তা ছাড়া রয়েছে বিশ্ববিদ্যালয়ের তকমার দাবি। মুখ্যমন্ত্রী মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খানকে নির্দেশ দেন, পুরসভা থেকে কলেজের পানীয় জলের ব্যবস্থা ঠিক করে দিতে। তার পরই তিনি জানান, বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা হবে মেদিনীপুর কলেজকে।

মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় স্বাভাবিক ভাবেই খুশি মেদিনীপুর কলেজ অধ্যক্ষ গোপালচন্দ্র বেরা। তাঁর কথায়, ‘‘আমরা খুবই খুশি। দেড়শো বছরের কলেজের পঠনপাঠনের আরও উন্নতি ঘটবে। আগেই স্বশাসিত কলেজ ঘোষণা হয়েছিল মেদিনীপুর কলেজকে। এ বার বিশ্ববিদ্যালয়ের রূপ পাচ্ছে। মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানানো হয়েছিল। তিনি তা গ্রহণ করেছেন। এতে কলেজ কর্তৃপক্ষ ভীষণ আনন্দিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE