Advertisement
২১ মে ২০২৪
TMC

TMC: কর্মীদের আবদারেই সম্মেলন দিঘায়!

কয়েক মাস আগে পুরসভা নির্বাচনে নিরঙ্কুশ গরিষ্ঠতা পেয়ে তমলুক পুরসভায় ফের ক্ষমতায় এসেছে তৃণমূল।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তমলুক শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৬:৩৮
Share: Save:

জেলা সদরের একটি পুর ওয়ার্ড। সেই ওয়ার্ডের তৃণমূলের কর্মী সম্মেলন হচ্ছে কি না দিঘায়! এ নিয়ে আমজনতার পাশাপাশি, দলের অন্দেরই প্রশ্ন— ঘুরতে না কি রাজনৈতিক কর্মসূচি পালন করতে দিঘা যাওয়া হচ্ছে! এ বিষয়ে সমাজ মাধ্যমে সরব হয়েছেন দলেরই নেতা। যদিও আয়োজক তৃণমূল কাউন্সিলর সাফ জানাচ্ছেন, ঘোরা এবং দলীয় কর্মসূচি দু’টিই পালন করা হবে দিঘায়।

তমলুকের ২০ নম্বর ওয়ার্ড তৃণমূলের তরফে আগামী ১৩ এবং ১৪ জুন দিঘায় রাজনৈতিক কর্মী সম্মেলন করা হচ্ছে। ওই কর্মসূচি নিয়ে ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সহ-সভাপতি পার্থসারথি মাইতি বুধবার রাতে সমাজ মাধ্যমে একটি লেখা পোস্ট করে। পার্থসারথি ২০ নম্বর ওয়ার্ড তৃণমূল কমিটির দিঘায় রাজনৈতিক কর্মী সম্মেলনকে কটাক্ষ করে লেখেন, ‘তাম্রলিপ্ত পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের সকল অধিবাসীরা আমায় ক্ষমা করবেন, টাকা না থাকার কারণে এ রকম সম্মেলন করতে পারছি না। আমায় ক্ষমা করবেন’। ওই পোস্ট ঘিরে শহরের রাজনৈতিক মহলে আলোড়ন পড়েছে। সামনে এসেছেতৃণমূলের কোন্দল।

২০ নম্বর ওয়ার্ড থেকে এবার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন তমলুক শহর তৃণমূল সভাপতি চঞ্চল খাঁড়া। চঞ্চলের নাম না করে পার্থসারথি বৃহস্পতিবার বলেন, ‘‘ওয়ার্ডের দলীয় কর্মী সম্মেলন তো ওয়ার্ডে হওয়ার কথা। কিন্তু তমলুক শহর থেকে ১০২ কিলোমিটার দূরে দিঘায় ওয়ার্ডের রাজনৈতিক কর্মী সম্মেলন হচ্ছে। এভাবে ওয়ার্ডের রাজনৈতিক কর্মী সম্মেলন হয় বলে আমার জানা নেই। জেলার বা রাজ্যের কর্মসূচি দিঘায় হয় জানি। তমলুক শহরের একটি ওয়ার্ডের রাজনৈতিক কর্মী সম্মেলন দিঘায় হওয়ার ঘটনা নজিরবিহীন।’’ পার্থসারথি যোগ করেন, ‘‘এ ধরনের কর্মসূচির জন্য মোটা অর্থের প্রয়োজন। ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এই ধরনের দলীয় কর্মসূচি নেওয়ায় আমার ওয়ার্ডের কর্মীরা প্রশ্ন করছেন যে, আমরা এভাবে রাজনৈতিক কর্মী সম্মেলন কেন করতে পারছি না। আর্থিক ভাবে দূর্বল কাউন্সিলর আমি। তাই ওই রকম সম্মেলন করতে না পারায় আমার ওয়ার্ডের বাসিন্দাদের কাছেক্ষমা চেয়েছি।’’’

কয়েক মাস আগে পুরসভা নির্বাচনে নিরঙ্কুশ গরিষ্ঠতা পেয়ে তমলুক পুরসভায় ফের ক্ষমতায় এসেছে তৃণমূল। পুরসভার ২০টি ওয়ার্ডের মধ্যে ১৮টিতেই তৃণমূল জয়ী। কিন্তু দলের অন্দরে যে কোন্দল অব্যাহত, তা স্পষ্ট পার্থের পোস্টে। কিন্তু ওয়ার্ডের কর্মী সম্মেলনদিঘায় কেন?

চঞ্চলের জবাব, ‘‘পুরভোটে জয়ের পরে ওয়ার্ডের দলের কর্মীরা দিঘায় ভ্রমণের জন্য আবেদন করেছিলেন। এ জন্য ওয়ার্ডের ৩০-৪০ কর্মীদের নিয়ে দিঘায় রাজনৈতিক সম্মেলনের পাশাপাশি, কিছু সময় দিঘায় ভ্রমণে যাওয়া হচ্ছে। তমলুক থেকে ট্রেনে কর্মীরা দিঘায় যাবেন। রামনগর-১ পঞ্চায়েত সমিতির উজান গেস্ট হাউসে সম্মেলন হবে। পরে কর্মীরা কিছু সময় সৈকতে ঘোরাঘুরি করবেন। ওয়ার্ডের কাউন্সিলর এবং দলের শহর সভাপতি হিসাবে আমি তাতে সম্মতি দিয়েছি।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

TMC Tamluk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE