×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

তিনশো ছুঁল করোনা আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ১৬ জুন ২০২০ ০৪:৪২
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পশ্চিম মেদিনীপুরে তিনশো ছুঁল করোনা আক্রান্ত। খুব কম সময়ের মধ্যেই। রবিবার পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৯৫। সোমবার নতুন করে জেলায় আরও ৫ জন করোনা আক্রান্তের হদিস মিলেছে।

এ দিন রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিনও জানাচ্ছে, পশ্চিম মেদিনীপুরে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৩০০। চলতি মাসের গোড়ার দিকে অবশ্য জেলার ছবিটা এত উদ্বেগজনক ছিল না। ১ জুন ওই সংখ্যাটা ছিল ৪০। এরপর জেলায় ফেরা পরিযায়ী শ্রমিকদের করোনা পরীক্ষার রিপোর্ট আসতে শুরু করে। বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। ৭ জুন একশো পেরোয় এ জেলার করোনা আক্রান্তের সংখ্যা। ১০ জুন দু'শো পেরোয়। আর ১৫ জুন, সোমবার ছুঁল তিনশো।

জেলা প্রশাসন জানাচ্ছে, এই সময়ের মধ্যে আক্রান্তদের বেশিরভাগই পরিযায়ী শ্রমিক। এদিন নতুন করে যে ৫ জন আক্রান্তের হদিস মিলেছে, তাঁদের সকলেও পরিযায়ী শ্রমিক। ওই আক্রান্তরা ঘাটাল এবং দাসপুরের বাসিন্দা। আক্রান্তের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। কারণ, ভিন্ রাজ্য থেকে ফেরা পরিযায়ীদের সকলের এখনও করোনা পরীক্ষা হয়নি। একে একে হচ্ছে।

Advertisement

জেলা প্রশাসনের এক সূত্রে খবর, সোমবার পর্যন্ত এ জেলায় করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে প্রায় ২১ হাজার জনের। জেলা প্রশাসনের অবশ্য দাবি, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিমাইচন্দ্র মণ্ডল বলেন, ‘‘এখন যাঁরা করোনা আক্রান্ত হচ্ছেন, তাঁদের বেশিরভাগই উপসর্গহীন। আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।’’ জেলা প্রশাসনের এক সূত্র মনে করিয়ে দিচ্ছে, আক্রান্তদের অনেকে ইতিমধ্যে সুস্থও হয়ে গিয়েছেন।

Advertisement