Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

লোকালের দাবি, ঘেরাও স্টেশন ম্যানেজার

নিজস্ব সংবাদদাতা
বেলদা ০১ জানুয়ারি ২০২১ ০৪:২৬
বেলদা স্টেশনে বিক্ষোভ।

বেলদা স্টেশনে বিক্ষোভ।

লোকাল ট্রেন চালানোর দাবিতে এ বার স্টেশন ম্যানেজারকে ঘেরাও করল বেলদা যাত্রী সুরক্ষা ও নাগরিক কল্যাণ সমিতি। বৃহস্পতিবার বেলদা-হাওড়া লোকাল ট্রেন বেলদা স্টেশন থেকে ছাড়ার দাবি তোলা হয়েছে।

ট্রেনটি ফের যাতে দ্রুত চালানো হয়, সেই দাবিতে প্রথমে এ দিন কেশিয়াড়ি মোড় থেকে মিছিল করে বেলদা স্টেশনে আসে নাগরিক কল্যাণ সমিতি। সেখানে ঘেরাও করা হয় বেলদা স্টেশন ম্যানেজার রঘুনাথ সিংহকে। আন্দোলনকারীদের বক্তব্য, করোনার জেরে বন্ধ করে দেওয়া ট্রেন ফের চালু করতে গড়িমসি করছে রেল কর্তৃপক্ষ। দক্ষিণ পূর্ব রেলওয়ের অন্যান্য শাখায় লোকাল চালু হলেও খড়্গপুর ডিভিশনের এই শাখায় লোকাল চালু করেনি রেল। যা নিয়ে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছে নাগরিক কমিটি। কমিটি জানিয়েছে, রেল কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিয়েও কথা রাখেনি।

নারায়ণগড়, দাঁতন, কেশিয়াড়ি, মোহনপুর ব্লকের মানুষ এই ট্রেনের ওপর নির্ভরশীল। সাধারণ মানুষ থেকে বেলদা-সহ পার্শ্ববর্তী এলাকার ব্যবসায়ীরাও ট্রেন না চলায় সমস্যায় পড়েছেন। কমিটি জানিয়েছে, ট্রেন চালানোর নির্দিষ্ট দিনক্ষণ না জানানো পর্যন্ত ঘেরাও অবস্থান চালিয়ে যাবে তারা। নাগরিক কল্যাণ সমিতির সম্পাদক রামলাল রাঠি বলছেন, ‘‘খড়্গপুর থেকে ট্রেন চালানো যাচ্ছে। বেলদা থেকে কেন ট্রেন চালাচ্ছে না রেল। আমরা এর আগেও একাধিকবার স্মারকলিপি দিয়ে জানিয়েছিলাম। রেল শোনেনি। যতক্ষণ না সদুত্তর পাচ্ছি ততক্ষণ পর্যন্ত ঘেরাও অবস্থান চলবে।’’ তবে বেলদা রেল স্টেশন কর্তৃপক্ষের বক্তব্য, এই বিষয়টি ঊর্ধতন কর্তৃপক্ষের ব্যাপার।

Advertisement

আরও পড়ুন

Advertisement