×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

পুলিশের দোষেই দুর্ঘটনা, দাবি দিলীপের

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ২৯ এপ্রিল ২০১৭ ০২:১৮

ভাদুতলার দুর্ঘটনার জন্য পুলিশকেই দায়ী করলেন বিজেপির রাজ্য সভাপতি তথা খড়্গপুরের বিধায়ক দিলীপ ঘোষ। দিলীপবাবুর দাবি, “দোষটা পুলিশেরই ছিল। পুলিশের দক্ষতার অভাবেই এখানে দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। এর আগেও এ রকম বহু ঘটনা ঘটেছে।”

ভাদুতলায় জাতীয় সড়কে দুর্ঘটনায় নিহত ও জখমদের পরিজনেদের সঙ্গে শুক্রবার দুপুরে দেখা করতে যান দিলীপবাবু। তাঁর সঙ্গে ছিলেন বিজেপির জেলা সভাপতি ধীমান কোলে-সহ দলের জেলা নেতৃত্ব। দিলীপবাবুর অভিযোগ, “সিভিক পুলিশ দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করেছে। চলন্ত লরির সামনে ব্যারিকেড রেখে দিয়েছে। এই জেলায় পুলিশ যা ইচ্ছে করে বেড়ায়। কোনও নিয়ন্ত্রণ নেই।”

ভাদুতলায় দুর্ঘটনায় তিনজন স্কুল পড়ুয়ার মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন পড়ুয়া জখম হয়। এ দিন প্রথমে মৃত স্কুল পড়ুয়াদের বাড়ি গিয়ে পরিজনেদের সঙ্গে দেখা করেন বিজেপির রাজ্য সভাপতি। পাশে থাকার আশ্বাস দেন। পরে জখম স্কুল পড়ুয়াদের বাড়িও যান তিনি।

Advertisement

দিলীপবাবু বলেন, “স্বাভাবিক ভাবে এমন ঘটনায় জনরোষ দেখা দেয়। আর রাগটা পুলিশের উপরে পড়ে। মানুষকে সচেতন হতে হবে। পুলিশকেও অনেক বেশি দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।” পুলিশকে মারধরে যে ধরপাকড় চলছে তারও সমালোচনা করেন দিলীপবাবু। তাঁর কথায়, “মানুষ ক্ষুব্ধ ছিল। তখন একটা ঘটনা ঘটেছে। এখন শুনছি, পুলিশ প্রতিশোধ নিচ্ছে। এতে পরিস্থিতি শান্ত হবে না।’’

Advertisement