Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

ক্যাম্পাসে বাড়ছে সংক্রমণ, ২৩ মে পর্যন্ত সম্পূর্ণ বন্ধ খড়্গপুর আইআইটি

কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, জরুরি পরিষেবা ছাড়া আইআইটি খড়্গপুর সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর ১৩ মে ২০২১ ১০:৪৬
ফাইল ছবি।

ফাইল ছবি।

জেলায় জেলায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। খড়্গপুর আইআইটি ক্যাম্পাসেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। এই পরিস্থিতিতে সংক্রমণ শৃঙ্খল ভাঙতে বন্ধ করে দেওয়া হল খড়্গপুর আইআইটি। বুধবার সন্ধ্যায় এ নিয়ে একটি নির্দেশিকা জারি করেছেন আইআইটি কর্তৃপক্ষ। সেখানে বলা হয়েছে ১৪ মে থেকে ২৩ মে পর্যন্ত বন্ধ থাকবে উচ্চশিক্ষার ওই প্রতিষ্ঠান।

কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, জরুরি পরিষেবা ছাড়া আইআইটি খড়্গপুর সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। যে পড়ুয়ারা রয়েছেন ক্যাম্পাসে, তাঁদের বাড়ি চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ক্যাম্পাস বন্ধ থাকলেও পঠন-পাঠন চলবে অনলাইনে। সেখানকার অধ্যাপক-অধ্যাপিকা, শিক্ষাকর্মী বা অন্য সব কর্মীকেও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীরা ক্যাম্পাসের মধ্যে নিজেদের কাজ করতে পারবেন।

ওই নির্দেশিকায় বলা হয়েছে, আইআইটি ক্যাম্পাসের ভিতরে থাকা কেউ এই সময়কালের মধ্যে বাইরে যেতে পারবেন না এবং এই সময়ের মধ্যে বাইরে থেকে কেউ (অধ্যাপক, শিক্ষাকর্মী বা শিক্ষার্থী) ভিতরে ঢুকতে পারবেন না। ক্যাম্পাসের মধ্যে থাকা বাজার, দোকান সকাল ৭টা থেকে ১০টা এবং বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে ক্যাম্পাসের মধ্যে থাকা সেলুন, বিউটি পার্লার, জিমনেশিয়াম, সুইমিং পুল, রেস্তরাঁ বন্ধ থাকবে। এ ছাড়াও ক্যাম্পাসের মধ্যে আবর্জনা, থুতু ফেলা, সিগারেট খাওয়া প্রভৃতি কঠোরভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement