Advertisement
২১ জুলাই ২০২৪
Vidyasagar University Examinations

প্রচণ্ড গরমে মুলতুবি হল বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, নোটিস দিয়ে জানালেন কর্তৃপক্ষ

নোটিসে জানানো হয়েছে, প্রতিকূল আবহাওয়ার জন্য ২ এবং ৪ মে যে পরীক্ষাগুলি হওয়ার কথা ছিল, তা মুলতুবির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই পরীক্ষাগুলি আবার কবে নেওয়া হবে, সেই তারিখ পরে জানানো হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১২:০৬
Share: Save:

দক্ষিণবঙ্গ জুড়ে দাবদাহ চলছে। দুই মেদিনীপুরে সর্বোচ্চ তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে। এই অবস্থায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় সমস্ত পরীক্ষা মুলতুবি রাখার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার একটি নোটিস দিয়ে এই ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

নোটিসে জানানো হয়েছে, প্রতিকূল আবহাওয়ার জন্য ২ এবং ৪ মে যে পরীক্ষাগুলি হওয়ার কথা ছিল, তা মুলতুবির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সমস্ত কলেজে ওই দু’টি তারিখে যাবতীয় পরীক্ষা আপাতত বাতিল করা হল। বিএড, বিপিএড, বিএফএসসি, বিএসসি (অনার্স) কৃষিবিদ্যা, বিএড স্পেশাল, ডিওসিএ এবং তৃতীয় বর্ষের যে সব পরীক্ষা ছিল, তা মুলতুবি করা হচ্ছে। ওই দু’টি তারিখে যে পরীক্ষাগুলি ছিল, তা পরে কবে নেওয়া হবে তা পরবর্তী নোটিসে জানানো হবে। তবে ৬ মে যে পরীক্ষাগুলি রয়েছে, সেগুলি নেওয়া হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, মে মাসের প্রথম সপ্তাহেও তাপপ্রবাহের হাত থেকে নিস্তার মিলবে না। আগামী ৫ মে পর্যন্ত তাপপ্রবাহ চলতে পারে গোটা দক্ষিণবঙ্গেই। রবিবার থেকে রাজ্যের কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তাতে অস্বস্তি কাটবে না বলেই পূর্বাভাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

vidyasagar university Examination Weather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE