Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Job

গাছে বেঁধে তৃণমূল নেতাকে বেদম মার! অভিযোগ, রেলে চাকরির নামে লাখ লাখ টাকা প্রতারণা

ওই নেতার দাবি, কলকাতায় ‘এক জন’ তাঁকে বলেছিলেন যে, টাকা দিলে চাকরি পাইয়ে দেবেন। তাঁর কথায়, ‘‘কিন্তু সে চাকরি দিতে পারেনি। যে টাকা নিয়েছিলাম সে সব ওকে দিয়েছিলাম। চেকও দিয়েছিলাম।’’

গাছে বেঁধে মারধর করা হয় তৃণমূল নেতাকে।

গাছে বেঁধে মারধর করা হয় তৃণমূল নেতাকে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডেবরা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৪
Share: Save:

চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে এক তৃণমূল নেতাকে গাছে বেঁধে ব্যাপক মারধর করলেন স্থানীয়রা। শনিবার ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের ডেবরায়। অভিযুক্তের নাম দিলীপ পাত্র। তিনি তৃণমূলের শ্রমিক সংগঠনের ডেবরা ব্লকের প্রাক্তন সভাপতি। তাঁকেই একটি গাছে দড়ি দিয়ে বেঁধে লাঠিপেটা করলেন ডেবরা এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন।

ডেবরার ৩ নম্বর অঞ্চলের সত্যপুর এলাকায় একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের পাশে একটি গাছে বাঁধা হয় তৃণমূল নেতাকে। স্থানীয়দের অভিযোগ, বেশ কয়েক জন আদিবাসী ছেলেমেয়েকে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলেন দিলীপ। এদিকে দিনের পর দিন গড়িয়েছে। কিন্তু কারও চাকরি হয়নি। বেশ কয়েক জন টাকা ফেরতের দাবি জানিয়েছিলেন। অভিযোগ, তাতে কর্ণপাত করেননি ওই নেতা। তাই টাকা ফেরত না পেয়ে এমন ব্যবস্থা নিয়েছেন স্থানীয়রা।

কানাই মুর্মু নামে এক ব্যক্তি বলেন, ‘‘রেলে চাকরি দেওয়ার নাম করে আমার আত্মীয়ের কাছ থেকে আড়াই বছর আগে পাঁচ লক্ষ টাকা নিয়েছিলেন দিলীপ। চাকরি তো হয়ইনি, উল্টে কলকাতায় নিয়ে গিয়ে এক মাস আমার আত্মীয়ের টাকায় ওরা খাওয়াদাওয়া করেছে। টাকা চাইলে আজ দেব, কাল দেব বলে এড়িয়ে গিয়েছে।’’ তাঁর সংযোজন, ‘‘জমি বিক্রি করে চাকরির জন্য টাকা দেওয়া হয়েছিল। যে চেক দিয়েছিল তা বাউন্স হয়ে যায়। তাই আজ তাকে ভারত জাকাত মাঝি পরগনা মহলের পক্ষ থেকে ওঁকে তুলে আনা হয়।’’

ভারত জাকাত মাঝি পরগনা মহলের ব্লক সভাপতি গোপাল মুর্মু বলেন, ‘‘এ রকম অনেকের কাছ থেকে উনি টাকা নিয়েছেন।’’ দিলীপ নিজেও পরে স্বীকার করেছেন যে, তিনি চাকরি দেবেন এই প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়েছিলেন। তাঁর দাবি, কলকাতায় ‘এক জন’ তাঁকে বলেছিলেন যে টাকা দিলে চাকরি পাইয়ে দেবেন। তাঁর কথায়, ‘‘কিন্তু সে চাকরি দিতে পারেনি। যে টাকা নিয়েছিলাম সে সব ওকে দিয়েছিলাম। চেকও দিয়েছিলাম। তবে কিছু টাকা কম থাকায় তা বাউন্স হয়ে যায়। কলকাতার ওই লোককে টাকা ফেরত দিতে বলেছিলাম। কিন্তু সে এক টাকাও ফেরত দেয়নি।’’ যদিও কলকাতার এই ‘লোক’টি কে, তা তিনি বলেননি।

এ নিয়ে তৃণমূলের ব্লক সভাপতি বিবেকানন্দ মুখোপাধ্যায়ের প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। তিনি বলেন, ‘‘ব্লকের বাইরে আছি। একটা ঘটনা হয়েছে বলে শুনেছি। পুলিশকে বলেছি, বিষয়টি খতিয়ে দেখার জন্য।’’ তবে দিলীপ যে তাঁর দলেরই নেতা সেটা স্বীকার করেছেন ব্লক সভাপতি। বলেন, ‘‘আর্থিক লেনদেনের ব্যাপার দিলীপ বলতে পারবে।’’

অন্য দিকে, পুলিশ সূত্রে খবর, দিলীপ নামে এক জনকে বেঁধে মারধরের খবর পেয়েছেন। খবর পেয়ে তাঁকে উদ্ধার করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও পক্ষই কোনও লিখিত অভিযোগ করেনি থানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Debra Job tmc leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE